নাগরপুরে ভিক্ষাবৃত্তি নিরসনের লক্ষ্যে ভিক্ষুকদের মাঝে গাভী বিতরণ

Rubel Rubel

Islam

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

মোঃ আব্দুর রাজ্জাক রাজা
নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
“ভিক্ষা নয় কর্ম করি, সম্মানের সাথে জীবন গড়ি” এই স্লোগানকে সামনে রেখে ভিক্ষাবৃত্তি নিরসনের লক্ষে টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় সমাজসেবা অফিসের অনুদান ও একটিবাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে ভিক্ষুকদের মাঝে গাভী বিতরণ করা হয়েছে।
বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে নাগরপুর উপজেলা প্রশাসন, সমাজসেবা অফিস ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের উদ্যোগে উপজেলার গয়হাটা ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গণে সমাজসেবা অফিসের অনুদান ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের টাকা দিয়ে ১৩ জন ভিক্ষুকের মাঝে গাভী বিতরণ করেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। এ সময় তিনি বলেন, বর্তমান সরকার দরিদ্র জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের প্রতিটি মানুষ যাতে আত্ম কর্মসংস্থানের মাধ্যমে নিজেকে স্বাবলম্বী করতে পারে সেজন্য সরকার পাশে আছে। ভিক্ষাবৃত্তি ছেড়ে ভিক্ষুকরা যাতে নিজেরা স্বাবলম্বী হতে পারে সেজন্য এ উদ্যোগ গ্রহন করা হয়েছে।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, ছামিনা বেগম শিপ্রা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সৌরভ তালুকদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ছালমা বেগম, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো.ফরহাদ আলী, গয়হাটা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান আসকর সহ উপজেলা প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।