নববধূকে বিছানায় একা রেখে কম্পিউটারে মগ্ন বর।

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২১

নববধূকে বিছানায় একা রেখে কম্পিউটারে মগ্ন বর।

ফেব্রুয়ারি মাস ভালোবাসার মাস হিসেবে জায়গা করে নিয়েছে অনেকের মনেই। একে তো আবহাওয়া মৃদু ঠান্ডা, তার উপর প্রকৃতির বাহারি রং। এমন মৌসুমই তো বিয়ের জন্য আদর্শ। তাইতো একে বলা হয় বিয়ের আদর্শ মৌসুম। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ছে কিছু বিয়ের আজগুবি সব দৃশ্য।
করোনা মহামরি স্বত্ত্বেও স্বাস্থ্যবিধি মেনে চলছে বিয়ের আয়োজন। এরকমই এক বিয়ের একটি ছবি আলোড়ন তুলেছে নেটিজেনদের মধ্যে। ছবিতে দেখা যাচ্ছে, নতুন বউ একদম ঘোমটা দিয়ে বসে আছেন বাসর ঘরে। কোথায় বরের সাথে একটু খোশগল্প করবেন। কিন্তু, তা না করে একা একা বসে আছেন বিছানায়। তার আর করারই বা কি আছে। বরই তো নেই তার পাশে। কথা বলবেন কার সঙ্গে।

কিন্তু কোথায় সেই বর? ছবিটির আরেক পাশে দেখা যাচ্ছে একদম শেরওয়ানী পাগড়ি পরে বসে আছেন বর। কিন্তু, তিনি তার নববধূকে পিছ দিয়ে বসে আছেন। তবে কি তাদের মধ্যে কোনো বিষয় নিয়ে মনমালিন্য হলো। মোটেও তা নয়। ভালো করে লক্ষ্য করলে দেখা যাবে বর ব্যস্ত রয়েছেন তার কম্পিউটার নিয়ে। কি করছেন কম্পিউটারে তিনি? তা অবশ্য জানার উপায় নেই।

তবে, মানুষ তো আর বসে থাকার পাত্র নয়। ব্যস, ছবির নিচে গিয়ে অনুমান নির্ভর মন্তব্য শুরু করে দিলেন আসলে বর কি করছেন।

একজন লিখেছেন, ‘একটু অপেক্ষা করো, আমি ইন্টারনেটে কী কী সার্চ করেছি, সেগুলো মুছে ফেলি আগে।’ আবার আরেকজন লিখেছেন কেউ, ‘একটু অপেক্ষা করো, টুইটারের নোটিফিকেশন এসেছে।’ এরকম আরও বেশ মজার মজার মন্তব্য জমা হয়েছে টুইটারে।

তবে, হয়তো তারা এটি ফটোশ্যুট করেছেন। মজা করেই তুলেছেন এমন ছবি। হাল আমলে কত রকমের ফটোশ্যুটই তো দেখা যায়। এ আর এমন কি বিষয়।