• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম
আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলন ড্রেজারের পাঁচ শ্রমিককে তিন মাসের জেল, একজনকে জরিমানা রাজসম্মান-ধন সব ছেড়ে ভালোবাসার মানুষকে বিয়ে রংপুর জেলা প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফেরত পেল পরিবার নাচোলে বিদ্যুৎ এর ৪০০/১৩২ কেভির সাবস্টেশন নির্মানের ফলে জলাবদ্ধতা সৃষ্টি, প্রতিকার চেয়ে ইউএনও বরাবার আবেদন গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ নাচোলে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান : জরিমানা ৮১ হাজার টাকা। নোয়াখালীতে অবৈধ সিএনজি-রিকশা স্ট্যান্ড উচ্ছেদ করায় ২ আনসার সদস্যকে ছুরিকাঘাত করেছে চাঁদাবাজরা গোমস্তাপুরে চেয়ারম্যান পদে ২ জন ও সদস্য পদে ১৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার  গোমস্তাপুর বিভিন্ন সম্প্রদায়ের সম্প্রীতি সভা অনুষ্ঠিত



ফেনী শহরে ‘নগর সিএনজি’ চালু করছেন নব নির্বাচিত মেয়র স্বপন মিয়াজী

Reporter Name / ২০ Time View
Update : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১



বিশেষ প্রতিনিধি : ফেনী শহরে গণপরিবহন টাউন সার্ভিসের পাশাপাশি শিগগিরই চালু হচ্ছে ‘নগর সিএনজি’। যত্রতত্র পার্কিং আর কাগজপত্র বিহীন অবৈধ গাড়ির চলাচল রোধ করতে এ উদ্যোগ গ্রহণ করছে পৌরসভা। ফলে শহর এলাকায় যানজট নিরসনে সহায়ক হবে বলে মনে করছেন নবনির্বাচিত মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

পৌরসভা সূত্র জানায়, শহরের ট্রাংক রোড থেকে মহিপাল, সদর হাসপাতাল, শহীদ মেজর সালাহউদ্দিন মোড় ও কালিপাল সড়কে প্রয়োজনের তুলনায় সিএনজি অটোরিকশার পরিমাণ বেশি। ধারণক্ষমতার বেশি গাড়ী হওয়ায় যত্রতত্র পার্কিংয়ের কারনে সড়কে যানজটও বেঁধে যায়। এই সুযোগে শহরের বৈধ গাড়ির তুলনায় অবৈধ সংখ্যাও দিনদিন বাড়ছেই। সাম্প্রতিক সময়ে ব্যাটারি চালিত অটোরিকশা ও টমটম বন্ধ করে দেয়া হয়েছে।
সূত্র জানায়, পৌরসভার সাবেক মেয়র নুরুল আবছার শহর এলাকায় প্রথম গণপরিবহন টাউন সার্ভিস সেবা চালু করা হয়। এবার নতুন মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর উদ্যোগেই নগর পরিবহন শুরু হচ্ছে। নাম দেয়া হয়েছে ‘নগর সিএনজি’। স্বল্পমূল্যে বাস সার্ভিসের পাশাপাশি নগর সিএনজি সেবা চালু হলে শহর এলাকায় বসবাসকারীদের পরিবহন সমস্যা সমাধান হবে বলে জানিয়েছেন মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

তিনি বুধবার দুপুরে ফেনীর সময় কে জানিয়েছেন, আগামী এপ্রিল মাস থেকে শহর এলাকায় নগর সিএনজি সার্ভিস শুরুর চিন্তা করা হচ্ছে। এক্ষেত্রে পৌরসভা সহ পুলিশের ট্রাফিক বিভাগ ও বিআরটিএ এর যৌথ সমন্বয়ে নগর সার্ভিসের গাড়ীর বৈধ কাগজপত্র ও চালকের লাইসেন্স নিশ্চিত করা হবে।
স্বপন মিয়াজী আরো জানান, শহরের কোন রুটে কী পরিমাণ সিএনজি অটোরিক্সা গাড়ী চলবে সেটি চাহিদামতো বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে। গাড়ী থামার নির্ধারিত স্টপেজ থাকবে। নগর সিএনজি’ বিশেষ রঙ দিয়ে সাজানো হবে। এসব রুটে চলাচলের জন্য মালিক-চালকদের কাছ থেকে আবেদন ফরম বিতরণ শুরু হয়ে




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category