• শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৯:১১ পূর্বাহ্ন
শিরোনাম
কুকুরের প্রাণ বাঁচাতে মাঠে বাগমারা ফায়ার সার্ভিস টিম গোবিন্দগঞ্জের নবাগত উপজেলা নির্বাহী আফিসার আরিফ হোসেনের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত গোমস্তাপুরে বাঙ্গাবাড়ী ইউনিয়নের সাবেক ভাইস চেয়ারম্যানের ইন্তেকাল  রাজশাহীতে বাবাকে গলাকেটে হত্যার করেছে ছেলে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে যোগ হলো আরো ১টি আধুনিক এসটিএস প্রথমবারের মতো পিএসসি কোর্স সম্পন্ন করলেন তিন পুলিশ কর্মকর্তা গোবিন্দগঞ্জে নবাগত উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শাহজাদপুরে দু’পক্ষের সংঘর্ষে যুবক নিহত,আহত অর্ধতশত বীরগঞ্জে মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষার্থীদের শপথ চেয়ারম্যান আলমগীর সরকারের উদ্যোগে এমপি এনামুল হকের করোনা মুক্তি কামনায় দোয়া মাহফিল



দিনাজপুরে ব্রাণ মিলে ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযান

Reporter Name / ৩১ Time View
Update : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১



দিনাজপুরে ব্রাণ মিলে ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযান

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুরঃ

 

দিনাজপুর সদর উপজেলার ৬ নং আউলিয়াপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের অন্তর্গত আবাসিক এলাকা আউলিয়াপুর গ্রামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর , দিনাজপুরের ভেজাল বিরোধী অভিযান পরিচালনায় ব্যবসায়ী ওমর ফারুক রাসেলের ব্রাণ মিলে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে গো ও পল্ট্রি খাদ্য উৎপাদনে জড়িত থাকায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর , দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম। বেলা ১১.০০ ঘটিকায় সদরের আউলিয়াপুরে অতিরিক্ত প্রাণি সম্পদ কর্মকর্তাকে সঙ্গে নিয়ে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, দিনাজপুর। র‌্যাব-১৩ একটি দল কার্যক্রমে সহযোগিতা করে। অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে ধু‌লোবালু‌তে উৎপা‌দিত খাদ‌্য ও উৎপাদ‌নে ব‌্যবহৃত কাঁচামাল রাখার কারণ জিজ্ঞাস কর‌লে উৎপা‌দিত প্রতিষ্ঠান কোন প্রতিউত্তর কর‌তে পা‌রেনী।

 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানায়, আবাসিক ঘনবসতী এলকায় অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে প্রাণি সম্পদ অধিদপ্তরের অনুমোদনছাড়া খাদ্য উৎপাদনে জরিমানা করা হয়। হাসকিং মিলের লাইসেন্স নিয়ে গো-খাদ্য উৎপাদন করে আসছে প্রতিষ্ঠানটি। এসময় অভিযান পরিচালনাকারীদের নজরে এলাকার পরিবেশ দূষণ দৃষ্টিতে আসলে প্রতিষ্ঠানটির মালিক ওমর ফারুক রাসেলকে পরিবেশ দূষণে সতর্ক করা হয়।

স্থানীয় পরিবেশ সংরক্ষণ কমিটির আহবায়ক মোসাদ্দেক হোসেন জানান, স্থানীয় ঐতিহ্যবাহী লিচুর ব্যপক ক্ষতি সাধন করছে প্রতিষ্ঠানটি। একাধিকবার মৌখিক ও চিঠির মাধ্যমে প্রতিষ্ঠান‌টি‌কে অবগত করলেও কোন ধরণের ব্যবস্থাগ্রহণ না করে দূষণের পরিমাণ বৃদ্ধি করেই চল‌ছিল প্রতিষ্ঠান‌টি। জাতীয় ভোক্তা সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের নিয়‌মিত ভেজাল বিরোধী অভিযানের মাধ‌্যমে জান‌তে পা‌রি অস্বাস্থ্যকর ও অনিরাপদ খাদ্য উৎপাদন করছে প্রতিষ্ঠানটি এটা অত্যন্ত ‍দু:খ জনক। ভেজাল বিরোধী অ‌ভিযান অব‌্যাহত রাখার আহ্বান জা‌নি‌য়ে প‌রি‌বেশ সুরক্ষার দা‌বি জানান তি‌নি।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category