আজ বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১২:১৩ পূর্বাহ্ন
Smiley face

নতুন গুঞ্জন। ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের হয়ে খেলবেন সাকিব আল হাসান

 

মোঃ রাকিব হোসেন, স্পোর্টস প্রতিনিধিঃ-

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রভাবের কারণে গত ১৭ মার্চ সকল ধরনের ক্রিকেট ম্যাচ স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এরপরে বন্ধ হয়ে গিয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগের জমজমাট আসর। তবে কবে আবার মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগ। প্রথমে ধারণা করা হচ্ছিল আগামী জুন জুলাই মাসেই এবারের আসরের ঢাকা প্রিমিয়ার লিগ বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। কিন্তু বাংলাদেশে ভাইরাসের প্রভাবে হয়ত সেটা সম্ভব হবে না।

অন্যদিকে আজ ক্রিকেট পাড়ায় গুঞ্জন উঠেছে ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশের জনপ্রিয় একটি নিউজ সাইট “jagonews24 “এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে‌। প্রতিবেদনে বলা হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সেটি কীভাবে সম্ভব?

আন্তর্জাতিক ক্রিকেট সহ সবধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আগামী ২৯ অক্টোবর যার মেয়াদ শেষ হবে। তাইতো ২৯ অক্টোবরের পর সব ধরণের ক্রিকেট ম্যাচ খেলতে পারেন সাকিব আল হাসান। অন্যদিকে করোনা ভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হতে পারে আগামী সেপ্টেম্বর অক্টোবর মাসে। তাই ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে কোনপ্রকার বাধা নেই সাকিব আল হাসানের।

তবে সেখানে একটি বাধা রয়েছে। যদি ঢাকা প্রিমিয়ার লিগের খেলা সব কয়টি দল সাকিব আল হাসানকে খেলতে দিতে রাজি হয় তাহলেই খেলতে পারবেন তিনি। অন্যদিকে ধারণা করা হচ্ছে এবারের মৌসুম ২০১৯-২০২০ বাদ দিয়ে আগামী ২০২০-২০২১ মৌসুমির নতুন লিগ শুরু হলে তাহলে খেলতে পারবেন সাকিব আল হাসান।

সেপ্টেম্বর-অক্টোবরে যদি লিগ শুরু হয়- সেটা কি তাহলে ২০২০-২০২১ লিগ বলে গণ্য করা হবে? বিষয়টি পরিষ্কার করতে বলা হলে সিসিডিএম সদস্য সচিব বলেন, আমি নিয়ম ও প্রথার কথা বলছি। তবে সিসিডিএম যেহেতু ক্লাবগুলোর সংগঠন এবং প্রিমিয়ার লিগ ১২ ক্লাবের লিগ, তাদের মত, বক্তব্য সবার আগে। যদি করোনার কারণে সত্যিই সেপ্টেম্বর-অক্টোবরের আগে লিগ শুরু করা সম্ভব না হয়, তাহলে সেটা কোন বছরের লিগ বলে গণ্য হবে, ২০১৯-২০২০ না ২০২০-২০২১?

তা ঠিক করতে আমরা আগে ১২ ক্লাবের সাথে বসবো। তারা যেটা বলবে, বেশিরভাগ ক্লাব যা চাইবে, সেটাই সুপারিশ আকারে বোর্ডের কাছে পাঠিয়ে দেয়া হবে। তারপর দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবিই সিদ্ধান্ত নিবে, আসলে এটা কোন মৌসুমের লিগ বলে গণ্য হবে?

তার মানে সিসিডিএম সদস্য সচিবের কথায় পরিষ্কার সাকিবের খেলা, না খেলা নির্ভর করবে আসলে ক্লাবগুলোর মানসিকতা ও ইচ্ছের ওপর। সেপ্টেস্বর-অক্টেবর কিংবা নভেম্বর- যখনই মাঠে গড়াক না কেন, যদি ২০১৯-২০২০ মৌসুমের লিগ হিসেবে গণ্য হয়, তাহলে ক্লাবগুলো মুক্ত মন নিয়ে সাকিবকে কোন এক দলে খেলতে দিতে চাইলেই কেবল তিনি এবারের লিগ খেলতে পারবেন। আর যদি এবার লিগ বাতিল হয়ে ২০২০-২০২১ লিগ হয়, তখন নতুন করে দলবদলে হবে এবং বিনা বাধায় সাকিব খেলতে পারবেন।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!