গোমস্তাপুরে বাঙ্গাবাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন,

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০২১

গোমস্তাপুরে বাঙ্গাবাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন,

গোমস্তাপুর(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বাঙ্গাবাড়ী ইউনুস স্মরণী স্কুল এন্ড কলেজে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কর্তন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভা,পুরুষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার সকালে বাঙ্গাবাড়ী কলেজের আয়োজনে সূর্যোদ্বয়ের সাথে ১০১ বার তপোধ্বনি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুড়ালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বাঙ্গাবাড়ী সভাকক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়।

 

গোলাম মোস্তফা (অধ্যক্ষ) বাঙ্গাবাড়ী , বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবের ৭ মার্চের ভাষণ ছিল এক অনুপম অমর কবিতা l স্বাধীনতার সবুজ সংকেত ।

বঙ্গবন্ধু শেখ মুজিবের ৭ মার্চের ভাষণ ছিল এক অনুপম অমর কবিতা। ছন্দময় সে ভাষণ ছিল প্রাণস্পর্শী। উচ্চারিত প্রতিটি শব্দ ছিল উদ্দীপনাময় অথচ কী আশ্চর্য জনক ভাবে সংযত।

লাখো মানুষের হৃদয়ে তা অনুরণিত হচ্ছিল-জয় বাংলা ধ্বনিতে আর করতালিতে স্বাধীনতার মন্ত্রে উদ্বেলিত জনতা তার প্রতিক্রিয়া জানিয়েছিল।

বঙ্গবন্ধুর এই দৃপ্ত ভাষণ সে সময় সারা বাংলার মানুষ, রাজনৈতিক নেতা-কর্মী ও ইপিআর, পুলিশ এবং বেঙ্গল রেজিমেন্টের সদস্যদের কাছে স্বাধীনতার সবুজ সংকেত হিসেবে প্রতিভাত হয়েছিল।

এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম ।

এসময় আরও উপস্থিত ছিলেন অত্র স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা কর্মচারী বৃন্দ।