• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:১৬ অপরাহ্ন
শিরোনাম
তাহেরপুর পৌরসভা প্রতিষ্ঠাতা শহীদ আলো খন্দকারের ১৮তম শাহাদৎ বার্ষিকী মিলাদ মাহফিল গোমস্তাপুরে ১৬ ডিসেম্বর শপথ অনুষ্ঠানে প্রস্তুতি সভা অনুষ্ঠিত একজন সফল নারী উদ্যোক্তা শিউলি আক্তারের গল্প ডাকাত মোঃ রায়হান (২৮) ও আব্দুল কাদের (১৯) গ্রেফতার। চাঁপাইনবাবগঞ্জে পুলিশ পরিচয়ে খামারে তল্লাশি চালিয়ে গরু ডাকাতির ঘটনায় গ্রেফতার ৬ চাঁপাইনবাবগঞ্জে পাওনা টাকা দিবে বলে বাড়িতে ডেকে সন্ত্রাসী হামলার শিকার এক ধান ব্যবসায়ী চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরে ডাকাতি ঘটনায় ৫টি গরু উদ্ধার’ ৬ ডাকাত গ্রেফতার গোমস্তাপুরে মাদরাসার ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন চাঁপাইনবাবগঞ্জে বেশি দামে সার বিক্রি করার অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা গোয়ালকান্দি ইউপির নৌকা প্রার্থীর আলমগীর সরকারের মনোনয়ন ফরম জমা



শার্শায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত

Reporter Name / ৩৮ Time View
Update : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১



সেলিম রেজা তাজ,স্টাফ রিপোর্টারঃ
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীও জাতীয় দিবস আজ। ৫০ বছর আগে একটি রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে পাকিস্থানী হানাদার বাহিনীর কবল থেকে মুক্তি লাভ করে বাংলাদেশ। আজ মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা। দিনটি স্বরনীয় করতে যথাযোগ্য মর্যাদায় মধ্য দিয়ে যশোরের শার্শা উপজেলা ও বেনাপোলে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস জাঁকজমক পুর্ণ ভাবে পালিত হয়েছে।

শুক্রবার (২৬ মার্চ) সকালে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে বেনাপোল কাগজপুকুর শহীদ স্মৃতিসৌধে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

সকালে শহীদ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যশোর-১(,শার্শা)আসনের জাতীয় সংসদ শেখ আফিল উদ্দিন এমপি। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় রাজনীতিক, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পূস্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পার্ঘ অর্পণ শেষে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এরপর পর্যায়ক্রমে উপজেলা ও পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, ফায়ার সার্ভিস,আঃলীগ,
যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ,বাস্তুহারা লীগ, বিভিন্ন স্কুল, কলেজ,মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী,রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করেন।

পরে শার্শা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহি অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত, ক্রেস্ট বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় অংশ গ্রহণকারী বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়। শ্রদ্ধাঞ্জলী ও মনোজ্ঞ ডিসপ্লের সময় উপস্থিত ছিলেন, শার্শা উপজেলার চেয়ারম্যান, সিরাজুল হক মঞ্জু, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, উপজেলা ভূমি সহকারী কমিশনার রাসনা শারমিন মিথি,শার্শা থানা অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম,বেনাপোল থানা অফিসার ইনচার্জ (ওসি) মামুন খাঁন,বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশনের প্রধান শরিফুল ইসলাম, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষযক সম্পাদক আসিফ উদ-দৌলাহ্ সরদার অলোক, আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, মুক্তিযোদ্ধা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাসেল রাজনৈতিক, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা ৷

এর আগে সকাল সাড়ে ৬টার দিকে শার্শা উপজেলায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ও শার্শার কাশীপুরস্থ শহীদ বীরশ্রেষ্ট্র নুর মোহাম্মাদ এর কবরে পৃথকভাবে নূর মোহাম্মদের পরিবার, শার্শা উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠন, উপজেলা প্রশাসন, বিজিবি কর্মকর্তারা ও রাজনৈতিক নেতৃবৃন্দ তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।পরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

 




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category