গোবিন্দগঞ্জে লকডাউন কার্যকরে পুলিশের তৎপরতা||ম্যাজিট্রেটের অভিযানে ১০জন কে জরিমানা ||

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

শামীমা ইসলাম সুমী: বছর ঘুরে মহামারী করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সংক্রমণ প্রতিরোধে সারাদেশের ন্যায় গাইবান্ধার গোবিন্দগঞ্জে শুরু হয়েছে ১ সপ্তাহের লকডাউন।এ উপজেলায় সকাল থেকেই বন্ধ রয়েছে দুরপাল্লার সকল প্রকার গণপরিবহন।সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা ছিলো নিত্য প্রয়োজনীয় ঔষধ ও কাঁচামালের দোকানপাট।

সোমবার (৫-এপ্রিল)সকাল থেকে এ লকডাউন কার্যকরে মাঠে গোবিন্দগঞ্জ থানা ও হাইওয়ে পুলিশকে দেখা গেছে।উপজেলা শহরসহ বিভিন্ন বাজার ও মহাসড়কে পুলিশের টহল দেখা গেছে। পাশাপাশি লকাডাউনে সরকারের ১৮ দফা নির্দেশনা কার্যকর ও সর্বস্তরের মানুষকে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষে দুপুরে উপজেলা নির্বাহী মেজিট্রেট এর নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৌর শহরে অভিযান চালানো হয়।

এসময় নির্বাহী ম্যাজিট্রেট লকডাউনে অযথা শহরে ঘোরাঘুরি না করতে, জরুরী প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষকে স্বাস্থ্য বিধি মানতে নানা পরামর্শ দেন ও মাকস্ বিতরণ করেন।একইসাথে এ অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করা, মাস্ক ব্যবহার না করা,স্থানীয় গণপরিবহণে অতিরিক্ত যাত্রী পরিবহন, স্বাস্থ্যবিধি মেনে না চলাসহ বিভিন্ন অপরাধে যাত্রীবাহী ৪টি বাসের ৪জন সুপারভাইজার ও ২জন রেস্টুরেন্ট মালিকসহ মোট ১০জনকে মোবাইল কোর্টে ৫ হাজার ৪০০টাকা অর্থদন্ডে দন্ডিত করে ম্যাজিট্রেট।

এ মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: নাজির হোসেন। এতে গোবিন্দগঞ্জ থানা পুলিশ সহায়তা করে।ম্যাজিট্রেট নাজির হোসেন সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।সরকারি নির্দেশনা অমান্য করলে আইনের আওতায় আনা হবে।