গোমস্তাপুরে লকডাউন এর প্রথম দিনে সব কিছু খোলা ছিল! সচল ছিল যানবাহন

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

গোমস্তাপুরে লকডাউন এর প্রথম দিনে সব কিছু খোলা ছিল! সচল ছিল যানবাহন

গোমস্তাপুর(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে প্রথম দিনে ঢিলেঢালাভাবে লকডাউন মানা হলেও খোলা ছিল সকল দোকানপাট,সচল ছিল দূরপাল্লার যানবাহন।আজ সোমবার (০৫ এপ্রিল)সকাল থেকে উপজেলার রহনপুর কলোনী মোড়,কলেজ মোড়,নুনগোলা বাসস্ট্যান্ড, রহনপুর স্টেশনবাজার, রহনপুর পুরাতন বাজার, গোমস্তাপুর বাসস্ট্যান্ড ও বিভিন্ন যায়গা ঘুরে লক্ষ্য করা যায় জনসমাগম কম থাকলেও দোকানপাট সব খোলা ছিল। এসময় দূরপাল্লার যানবাহন সহ সচল ছিল ভ্যানগাড়ি, অটোভ্যান, সিএনজি, মিশুক ও তেলবাহী যানবাহন।

সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে লক্ষ্য করা যায়, নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া অন্য দোকানগুলো বন্ধ থাকার নির্দেশনা থাকলেও সেলুনের দোকান,চায়ের দোকান, হোটেল-মোটেল খোলা ছিল। এছাড়া দূরপাল্লার যানবাহন বাস-ট্রাক চলাচল করতে দেখা গেছে। পথচারীদের অধিকাংশের মুখে মাক্স পড়া লক্ষ্য করা যায়নি।

এ বিষয়ে কয়েকজন পথচারীর সাথে কথা বলে জানা যায়, আমরা লকডাউন কি করে মানবো? আমাদেরতো ছেলে-মেয়ে ও পরিবার আছে তাদেরকেতো খাওয়াতে হবে। আমরা কি ঘরে বসে ক্ষুধার যন্ত্রণায় কাতরাতে থাকবো এবং পরিশেষে মৃত্যুবরণ করবো। সেটা কি সরকারের ভালো হবে? আমরা এ লকডাউন ছাড়া অন্য কিছু চাই।

 

আব্দুল বাশির
গোমস্তাপুর চাঁপাইনবাবগঞ্জ
০১৭৮৬-৯৩১২৩৪
০৫/০৪/২০২১