শৈলকুপায় ১৪৪ ধারা ভেঙে কৃষকের বাড়িতে হামলা, ভাংচুর : আহত ১

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

শৈলকুপা (ঝিনাইদহ) থেকে : টিপু সুলতান
আদালত কর্তৃক ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টায় ঝিনাইদহের শৈলকুপায় বাদী সেলিম শেখ নামে এক কৃষকের বাড়িতে প্রতিপক্ষরা অর্তকিতভাবে হামলা চালিয়ে ভাংচুর করেছে। হামলায় শাহিদা বেগম(৫৫) নামে এক নারী আহত হয়েছে। ঘটনাটি গতকাল সকালে উপজেলার ত্রিবেণী ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে। এঘটনায় শৈলকুপা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ সুত্রে জানা যায়, কৃষকের বাড়ির সাথে ৩৯ শতাংশ জমি নিয়ে প্রতিপক্ষের সাথে বিরোধ চলে আসছিল। জমির বাদী কৃষক উচ্চ আদালতে ন্যায় বিচারে মামলা করে। আদালত জমির ওপর ১৪৪ ধারা জারি করেন। কিন্তু আদালতের আইন অমান্য করে সকালে প্রতিপক্ষ গ্রুপের নিজাম, মাজেদ, আজমত, আশরাফুল ও নান্নু বিশ^াসসহ প্রায় ১০/১২ জন দেশীয় অস্ত্রসস্ত্র¿ ও লাঠিসোঠা নিয়ে হামলা চালায় ও বাড়িঘর ভাংচুর করে।
বাদী সেলিম শেখ জানান, আদালত ১৪৪ ধারা জারি করে বিরোধকৃত জমির ওপর উভয়ই পক্ষকে নিষেধাজ্ঞা দিয়েছে। আদালতের প্রতি সম্মান জানিয়ে আমরা কেউ ওই জমি দখল নিতে যাইনি। তবে প্রতিপক্ষরা সকালে অর্তকিতভাবে দেশীয় অস্ত্রশস্ত্র ও দলবল নিয়ে আমাদের ওপর হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করেছে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। হামলাকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি জানান তিনি।
প্রত্যক্ষদর্শী নিজাম উদ্দীন বিশ^াসসহ একাধিক ব্যক্তি জানান, হঠাৎ সকালে প্রতিপক্ষ গ্রুপের প্রায় ১০/১২ জন মিলে বাদী সেলিম শেখের বাড়িতে হামলায় চালিয়ে ভাংচুর করে। এছাড়া তাদের বাড়ির এক মহিলাকে পিটিয়ে আহত করে চলে যাই। আদালতকে অবমাননা করে এমন ন্যাক্কারজনক কাজ করা তাদের উচিত হয়নি বলেও তিনি মন্তব্য করেন।
শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম জানান, সংবাদ শোনার সাথে সাথে পুলিশ ফোর্স পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। বাদী এঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছে। বিষয়টি তদন্ত করে দোষীদের আইনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।