মামুনুল হক আবার সাতদিনের রিমান্ডে

Rubel Rubel

Islam

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২১


রাজধানীর মতিঝিল ও পল্টন থানার নাশকতার দুই মামলায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও মাওলানা জুনায়েদ আল হাবিবের ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার( ২৫ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত তাদের এই রিমান্ড মঞ্জুর করেন। এর আগে এই দুই মামলায় প্রথমে তাদের গ্রেফতার দেখানো হয়। এরপর শুরু হয় রিমান্ডের শুনানি।

এ সময় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে দুই মামলায় তাদেরকে রিমান্ডে নেয়ার পক্ষে যুক্তি উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু। অপর দিকে রিমান্ডে নেয়ার বিরোধিতা করে তাদের জামিনের আবেদন জানায় আসামিপক্ষের আইনজীবীরা। উভয় পক্ষের শুনানি শেষে মামুনুল হক ও জুনায়েদ আল হাবিবকে মতিঝিল থানার মামলায় ৩দিন করে এবং পল্টন থানার মামলায় ৪দিন করে প্রত্যেকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে বৃহস্পতিবার (২২ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম আদালতে দুই মামলায় মামুনুলের গ্রেফতার দেখানোসহ ১০ দিন করে ২০দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। গত ১৯ এপ্রিল মোহাম্মদপুর থানায় দায়ের করা চুরি ও মারধরের মামলায় মামুনুল হক সাতদিনের রিমান্ডে আছেন। ওই মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

মতিঝিল ও পল্টন থানার নাশকতার দুই মামলায় জালাল উদ্দিন আহমেদকে ছয়দিনের রিমান্ড এবং পল্টন থানার সন্ত্রাস বিরোধী আইনের অপর একটি মামলায় জোনায়েদ আল হাবিবকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা ১৯টি মামলা রয়েছে। এর মধ্যে ২০১৩ সালের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের পর তার নামে ১৫টি এবং মোদী বিরোধী আন্দোলনে ২টি মামলা হয়। এসব মামলার বাদী পুলিশ। পল্টন থানায় হওয়া সর্বশেষ মামলার বাদী যুবলীগের এক নেতা। আর মোহাম্মদপুরে আরেকটি মামলার বাদী একজন সাধারণ মানুষ।

Print Friendly, PDF & Email