• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:০৯ অপরাহ্ন
শিরোনাম
রাজসম্মান-ধন সব ছেড়ে ভালোবাসার মানুষকে বিয়ে রংপুর জেলা প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফেরত পেল পরিবার নাচোলে বিদ্যুৎ এর ৪০০/১৩২ কেভির সাবস্টেশন নির্মানের ফলে জলাবদ্ধতা সৃষ্টি, প্রতিকার চেয়ে ইউএনও বরাবার আবেদন গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ নাচোলে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান : জরিমানা ৮১ হাজার টাকা। নোয়াখালীতে অবৈধ সিএনজি-রিকশা স্ট্যান্ড উচ্ছেদ করায় ২ আনসার সদস্যকে ছুরিকাঘাত করেছে চাঁদাবাজরা গোমস্তাপুরে চেয়ারম্যান পদে ২ জন ও সদস্য পদে ১৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার  গোমস্তাপুর বিভিন্ন সম্প্রদায়ের সম্প্রীতি সভা অনুষ্ঠিত গোমস্তাপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন ৩ ইউপি সদস্য 



নাচোলে সরকারী সম্পত্তি ভূমি দশ্যুদের দখলে,সংশ্লিষ্টি কর্তৃপক্ষ উদাসিন!

Reporter Name / ২৭ Time View
Update : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১



নাচোল প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সরকারী সম্পত্তি ভূমি দশ্যুদের দখলে, সংশ্লিষ্টি কর্তৃপক্ষ উদাসিন! এলাকাবাসী ও ভূক্তভোগীরা অভিযোগ করে প্রতিকার পাচ্ছেনা।
অভিযোগ সূত্রে জানাগেছে, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার জেলএল নং ১৫৫, নেজামপুর মৌজার দাগ নং-১০৪২, শুড়ি পুকুরের নালা(ঈদগাঁ পাড়া) যাহার দাগ নং-৯০৯, পরিমান ৩২শতাংশ সুপরিকল্পিতভাবে ভূমি দশ্যু আতারুল,পিতা-মৃত মোজাম্মেল, মানিবুর, পিতা-মৃত মোজাম্মেল হক, কাওসার, পিতা সাবেদ আলী, গ্রাম নেজামপুরসহ এলাকার চিহিত ভূমি দশ্যুরা ওই পুকুরের নালা জবর দখল করেবাইরে থেকে ট্রাকে কওে মাটি এনে ভারট করে এবং ঘর বাড়ি নির্মান ও সরকারী গাছপালা কাটিয়া আত্মসাৎ করে। পুকুরের নালাটি বন্ধ হয়ে যাওয়ায় প্রায় ৫০ বিঘা জমি চাষাবাদের চরমভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। উক্ত নালাটি সরকারের ১নং খাস খতিয়ান হওয়ায় ভূমি দশ্যুদের কবল থেকে মুক্ত করার লক্ষে বিগত ৪বছর পূর্বে নেজামপুর গ্রামের মৃত সাবেদ আলীর ছেলে মোঃ বজলুর রহমান বাদী হয়ে নাচোল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে ভূমি দশ্যুদের অবৈধ দখল ও সরকারী গাছ নিধন বন্ধের অভিযোগ করেন। কিন্তু দীর্ঘ সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না করায় নেজামপুর ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল হকের সুপারিশকৃত অভিযোগ নাচোল উপজেলা নির্বাহী অফিসারের নিকট ১৬/১০/২০১৮ তারিখ পুনরায় অভিযোগ করেন। এর অনুলিপি জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)চাঁপাইনবাবগঞ্জ ও দূর্নীতি দমন কমিশন বরাবরে অনুলিপি প্রেরণ করেন। এবিষয়ে ভূক্তোভুগিরা ভূমি দশ্যুদের কবল সরকারী সম্পদ উদ্ধার করার আশায় ভূমি সংক্রান্ত বিভিন্ন দপ্তরে ধর্না দিতে থাকেন। কিন্তু সেখান থেকে তারা প্রতিকার না পাওয়ায় আবারও ০৯/০১/০১৯ তারিখে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, তৎকালীন ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, নেজামপুর ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল হক, ইউপি সদস্য মাসুদ রানা, সংরক্ষিত মহিলা সদস্য রেখা বেগম এর সুপারিশকৃত আবদেনপত্র উপজেলা নির্বাহী অফিসার বরাবরে ২০টাকার কোর্ট ফি দিয়ে লিখিত আবেদন করেন। কিন্তু ভূমি দশ্যুদের অশুভ তৎপরতা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসিনতার কারনে ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে ভূক্তিভোগীরা। অন্যদিকে, দীর্ঘসময় ধরে কৃষিক্ষেত্রে ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। অভিযুক্ত মানিবুর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। এবিষয়ে নাচোল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category