• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম
আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলন ড্রেজারের পাঁচ শ্রমিককে তিন মাসের জেল, একজনকে জরিমানা রাজসম্মান-ধন সব ছেড়ে ভালোবাসার মানুষকে বিয়ে রংপুর জেলা প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফেরত পেল পরিবার নাচোলে বিদ্যুৎ এর ৪০০/১৩২ কেভির সাবস্টেশন নির্মানের ফলে জলাবদ্ধতা সৃষ্টি, প্রতিকার চেয়ে ইউএনও বরাবার আবেদন গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ নাচোলে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান : জরিমানা ৮১ হাজার টাকা। নোয়াখালীতে অবৈধ সিএনজি-রিকশা স্ট্যান্ড উচ্ছেদ করায় ২ আনসার সদস্যকে ছুরিকাঘাত করেছে চাঁদাবাজরা গোমস্তাপুরে চেয়ারম্যান পদে ২ জন ও সদস্য পদে ১৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার  গোমস্তাপুর বিভিন্ন সম্প্রদায়ের সম্প্রীতি সভা অনুষ্ঠিত



সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবীতে সাপাহারে মানববন্ধন অনুষ্ঠিত

Reporter Name / ২১ Time View
Update : বুধবার, ১৯ মে, ২০২১



হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ দৈনিক প্রথম আলো পত্রিকার জেষ্ঠ্য সাংবাদিক রোজিনাকে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্মকর্তা কর্তৃক হেনস্থা ও গ্রেপ্তারের প্রতিবাদ এবং নিঃশর্ত মুক্তির দাবীতে নওগাঁর সাপাহারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১ টায় সাপাহার প্রেসক্লাবের আয়োজনে উপজেলা সদরের প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় প্রেসক্লাব, রিপোর্টার্স ফোরাম ও অনলাইন প্রেসক্লাবের নেতারা বক্তব্য দেন।

বক্তারা বলেন, নির্যাতনের শিকার প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে তথ্য চুরির যে মিথ্যা অভিযোগ আনা হয়েছে এটা সম্পূর্ণ ভিত্তিহীন। একজন সংবাদকর্মীকে তথ্যভিত্তিক সংবাদ প্রচার করতে হলে তথ্য সংগ্রহ তার পেশাগত দায়িত্বের মধ্যে পড়ে। সে ক্ষেত্রে সংশ্লিষ্ট দপ্তর তথ্য দিয়ে সহযোগিতা না করে উল্টো তাকে ৫ ঘণ্টা আটকে রেখে তার উপর অমানুষিক নির্যাতন চালানো হয়েছে। পরবর্তীতে তাদের দুর্নীতির তথ্যচিত্র ঢালাওভাবে বেরিয়ে আসবে সেই ভয়ে তাকে তথ্য চুরির অভিযোগ এনে মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। এটা রাষ্ট্রের জন্য অত্যান্ত লজ্জাজনক বিষয়। তাই প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলাম কে নিঃশর্ত মুক্তি দিয়ে সম্মানের সহিত তার কর্মস্থলে ফিরে স্বাধীন ভাবে সংবাদ প্রচার করার অধিকার সহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ ক্ষেত্রে ন্যায় বিচার পাবার জন্য তারা মমতাময়ী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। এসময় বক্তারা আরও বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে দ্রুত মুক্তি না দেওয়া হলে তারা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

এসময় সাপাহার উপজেলায় কর্মরত সকল গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত হয়ে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে তাদের শক্ত অবস্থান তুলে ধরেন।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category