• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনাম
প্রকল্পের অর্থ আত্মসাত পাঁকার জালাল চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ রাঙ্গাবালীতে দুই ড্রেজারচালকের জেল, ৭ শ্রমিকের ৫ লাখ টাকা জরিমানা শীতের শুরুতেই অতিথি পাখিদের কলতানে মুখরিত জবই বিল তাহেরপুর পৌরসভা প্রতিষ্ঠাতা শহীদ আলো খন্দকারের ১৮তম শাহাদৎ বার্ষিকী মিলাদ মাহফিল গোমস্তাপুরে ১৬ ডিসেম্বর শপথ অনুষ্ঠানে প্রস্তুতি সভা অনুষ্ঠিত একজন সফল নারী উদ্যোক্তা শিউলি আক্তারের গল্প ডাকাত মোঃ রায়হান (২৮) ও আব্দুল কাদের (১৯) গ্রেফতার। চাঁপাইনবাবগঞ্জে পুলিশ পরিচয়ে খামারে তল্লাশি চালিয়ে গরু ডাকাতির ঘটনায় গ্রেফতার ৬ চাঁপাইনবাবগঞ্জে পাওনা টাকা দিবে বলে বাড়িতে ডেকে সন্ত্রাসী হামলার শিকার এক ধান ব্যবসায়ী চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরে ডাকাতি ঘটনায় ৫টি গরু উদ্ধার’ ৬ ডাকাত গ্রেফতার



লকডাউনের প্রথম দিনে চাঁপাইনবাবগঞ্জে পুলিশসহ জেলা প্রশাসনের ব্যাপক তৎপরতা

Reporter Name / ৩৫ Time View
Update : মঙ্গলবার, ২৫ মে, ২০২১



ডি এম কপোত নবী, চাঁপাইনবাবগঞ্জ : আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন ঘোষিত সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। ২৫ মে মঙ্গলবার থেকে আগামী রোববার রাত ১২ টা পর্যন্ত চলবে লকডাউন।

প্রথম দিন লকডাউনে দেখা গেছে প্রশাসনের ব্যাপক তৎপরতা। ডিসি, এসপি, ওসি, ইউএনও, মেম্বার, চেয়ারম্যান, মেয়র, কাউন্সিলররা নিজনিজ এলাকায় লকডাউন কার্যকর করতে মাঠে থেকে কাজ করতে দেখা গেছে। ডিবি পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যদেরকেও মাঠে দেখা গেছে প্রশাসনের দেয়া লকডাউন কার্যকর করতে। অমান্য কারীদের জরিমানা করাও হয়।

লকডাউনের প্রথম দিন সকাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। অভ্যন্তরীণ রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে। লকডাউনের কারণে জেলা থেকে কোন ট্রেন ছেড়ে যায়নি। পণ্যবাহি ট্রাক বা যানবাহন ছাড়া অন্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

শহরে ওষুধ, মুদিখানা দোকন ছাড়া বিভিন্ন বিপনিবিতানসহ অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে। সকাল থেকে মেঘলা আকাশ ও থেমে থেমে হালকা বৃষ্টির জন্য রাস্তায় সাধারণ মানুষের চলাচল কম। তেমন চোখে পড়ার মত নয়।

এদিকে লকডাউন কঠোরভাবে কার্যকরে সকাল থেকে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ ও পুলিশ মাঠে তৎপর রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে নওগাঁ সড়কের প্রবেশপথ সীল করে দেয়া হয়েছে। শহরের ২৭টি স্থানে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। জরুরী কোন কারণ ছাড়া চলাচল কারিদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করার পর ফিরিয়ে দেয়া হচ্ছে। শহরে পুলিশের টহল টিমও রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে করোনার সংক্রমণ রোধে ১১ দফা নির্দেশনা দিয়ে জেলা জুড়ে মঙ্গবার রাত ১২টা থেকে আগামী এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

দেশের সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে সাম্প্রতিক সময়ে উদ্বেগজনকহারে করোনা সংক্রমণ দেখা দেয়ায় এবং ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শংকায় স্থানীয় প্রশাসনের ১১ দফা নির্দেশনা দিয়ে সাত দিন জেলাজুড়ে সর্বাত্মক বিষেশ লকডাউন চলছে। সরকারের লকডাউনের ঘোষনার পাশাপাশি গত সোমবার দুপুরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে স্থানীয় প্রশাসন এই লকডাউন কর্মসুচি ঘোষণা করে।
কাজেই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া অবধি প্রশাসন ও সরকারের দেয়া নির্দেশনা মেনে চলুন।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category