• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন
শিরোনাম
আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলন ড্রেজারের পাঁচ শ্রমিককে তিন মাসের জেল, একজনকে জরিমানা রাজসম্মান-ধন সব ছেড়ে ভালোবাসার মানুষকে বিয়ে রংপুর জেলা প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফেরত পেল পরিবার নাচোলে বিদ্যুৎ এর ৪০০/১৩২ কেভির সাবস্টেশন নির্মানের ফলে জলাবদ্ধতা সৃষ্টি, প্রতিকার চেয়ে ইউএনও বরাবার আবেদন গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ নাচোলে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান : জরিমানা ৮১ হাজার টাকা। নোয়াখালীতে অবৈধ সিএনজি-রিকশা স্ট্যান্ড উচ্ছেদ করায় ২ আনসার সদস্যকে ছুরিকাঘাত করেছে চাঁদাবাজরা গোমস্তাপুরে চেয়ারম্যান পদে ২ জন ও সদস্য পদে ১৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার  গোমস্তাপুর বিভিন্ন সম্প্রদায়ের সম্প্রীতি সভা অনুষ্ঠিত



পদোন্নতি পাওয়া অতিরিক্ত আইজিপি

Reporter Name / ৩৫ Time View
Update : বুধবার, ২৬ মে, ২০২১



জনাব মোঃ শফিকুল ইসলামের বিদায় সংবর্ধনা অনুষ্টিত

আজ বরিশাল জেলা পুলিশ লাইন্সে পদোন্নতি ও বদলিজনিত বিদায় সংবর্ধনায় বিদায়ী অতিথি অতিরিক্ত আইজিপি জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম মহোদয় উক্ত রেঞ্জের মানুষকে ভালোবাসা-কান্না-হাসির এক মিশ্র অনুভূতিতে সিক্ত করে বিদায় নিলেন।

বিদায় বেলার শেষ মুহূর্ত পর্যন্ত তিনি তার সুনির্দিষ্ট দিক-নির্দেশনা মূলক আদেশ-উপদেশ আকাঙ্খা প্রকাশ করে গেছেন- পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হোক, মানুষ পুলিশকে সম্মান ও শ্রদ্ধা করুক। এমন স্বচ্ছ পুলিশিং সেবার কথা তিনি আমাদের মনে গ্রথিত করে রেখে গেছেন- সাধারণ মানুষ পুলিশকে যেন বন্ধু মনে করে।

সেবার পরম ব্রত নিয়ে তিনি বরিশাল রেঞ্জে এসেছিলেন; এখানকার মানুষকে ভালোবেসেছিলেন। আর প্রিয় মানুষগুলোকে আর সচরাচর না দেখতে পাওয়ার জন্য যে প্রচন্ড খারাপ লাগা তা তার চোখে-মুখে-ভাষায় স্পষ্ট ছাপ রেখেছে।
তার একটি প্রশ্নে উপস্থিত সকলের হৃদয়ে নাড়া দিয়েছে- আমি কে এমন যে, আমি সাধারণ মানুষের দোরগোড়ায় যাবো না? একজন চৌকশ, দক্ষ, অভিজ্ঞ আর বাংলাদেশ পুলিশের পুলিশিং আর্ট এর শিক্ষক খ্যাত বিদায়ী অতিথি অতিরিক্ত আইজিপি মহোদয় সর্বদা পুলিশ-পাবলিক দূরত্ব দূর করার মানস নিয়ে মানুষের সেবায় কাজ করে গেছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্জ মহোদয় তার এই বিদায়ী সংবর্ধনায় স্মৃতিচারণ করতে গিয়ে যথার্থ বলেছেন, পুলিশী সেবাকে সাধারণ মানুষের আস্থায় নিয়ে যাওয়া, কর্জীবনে দক্ষতা আর গতিশীলতার সমন্বয় করা একজন সফল মানুষ আমাদের বিদায়ী অতিথি অতিরিক্ত আইজিপি জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম মহোদয়।

সেবার কোমলতায় একজন মানবিক পুলিশ; অপরাধ ও দুষ্টের দমনে কঠোরতায় পর্বতের মতো অটল, বরিশাল রেঞ্জের গণমুখী পুলিশিং এর একজন অভিভাবক আজ পদোন্নতি ও বদলিজনিত কারণে বিদায় নিলেন।

আজকের এই বিদায়ী সংবর্ধনায় উপস্থিত হয়ে স্মৃতিচারণ করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ, বরিশাল এর সম্মানিত কমিশনার, জেলাপ্রশাসক, বরিশাল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধেয় উপাচার্জ, শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) এর সম্মানিত অধ্যক্ষ, র‍্যাব-৮ এর সম্মানিত সিও, ১০ম এপিবিএন এর সম্মানিত সিও, ডিজিএফআই, বরিশাল এর কর্ণেল জিএস মহোদয় এবং রেঞ্জের সকল জেলার পুলিশ সুপার, উক্ত রেঞ্জের সকল ইউনিটের পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সিনিয়র সাংবাদিকবৃন্দ।

সকলের মতে, আমাদের বিদায়ী অতিথি অতিরিক্ত আইজিপি মহোদয়ের এই পদোন্নতি জনগণের ভালোবাসা ও শ্রদ্ধার পদোন্নতি। মানুষ বাঁচে তার কর্মে; অতিরিক্ত আইজিপি জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম মহোদয় এভাবেই আমাদের মাঝে থেকে যাবেন। তিনি আসলে বিদায় নেননি কিংবা আমরা তাঁকে বিদায় দিইনি। শ্রদ্ধা আর ভালোবাসায় তিনি জাগরূক থাকবেন আমাদের মাঝে।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category