• রবিবার, ২৫ জুলাই ২০২১, ০১:২৩ অপরাহ্ন
শিরোনাম
নাচোলে জমিজমা বিরোধের জেরে দুই ব্যাক্তিকে পিটিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। আহতরা রামেকে চিকিৎসাধীন রয়েছে। শাহজাদপুরে কঠোর লকডাউন অমান্য করে মেলা চালানোর দায়ে রিভার ভিউ কফি হাউজকে ১ লাখ টাকা জরিমানা ডাকাতির প্রস্তুতিকালে ৩ জন ডাকাতকে দেশিয় অস্ত্রসহ হাতেনাতে আটক / স্পট গোমস্তাপুর গোমস্তাপুরে প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ 3 জন ডাকাত আটক । বাসাইলে লকডাউনের ২য় দিনে ৮৫০০ টাকা জরিমানা গোমস্তাপুরে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে লকডাউন,৪জনকে জরিমানা গলাচিপায় বৈদ্যুতিক শর্ট সার্কিটে ঘরে আগুন, ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি চোলাইমদ উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ঈদের নাটক “মানবিক কসাই” বদলগাছীতে যুবদলের ত্রাণ বিতরণ



টিকা নিয়ে বিপাকে প্রবাসীরা

Shadesh Mahato / ৯৩ Time View
Update : সোমবার, ৫ জুলাই, ২০২১



চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
সোমবার (০৫ জুলাই) বেলা ১১টা ২০ মিনিট। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সদর উপজেলার মহারাজপুর ফিল্টেরহাট এলাকার প্রবাসী সাদিকুল ইসলামের মেয়ে মোসা. তুনজেরা খাতুন দাঁড়িয়ে আছেন ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের টিকাদান কেন্দ্রের সামনে। প্রবাসী বাবার বিদেশে যাওয়ার আগে দ্বিতীয়বারের টিকা নেয়ার বিষয়ে জানতে এসেছেন। টিকা কেন্দ্রের স্বাস্থ্যকর্মীদের সাথে কথা বলে জানতে পারলেন টিকা দিতে পারবেন না তার প্রবাসী বাবা।

তুনজেরা খাতুন বলেন, দ্বিতীয়বারের মতো আজ (সোমবার) সকালে আবারও বাবার টিকা নেয়ার বিষয়ে জানতে এসেছিলাম। আগেরদিনের মতো আজকেও তারা বলছেন, টিকা দেয়া যাবে না। এদিকে টিকা দিতে না পারলে বিদেশে যাওয়া হবে না বাবার। সংযুক্ত আরব আমিরাত থেকে ৪ মাসের ছুটিতে এসে ৬ মাস পেরিয়ে গেছে। এখন কি করব কিছু বুঝতে পারছি না।

টিকা কেন্দ্রের বাইরে অপেক্ষায় ছিলেন আরও কয়েকজন নারী-পুরুষ। তারা সবাই প্রবাসী ও তাদের পরিবারের সদস্য। সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের প্রবাসী রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে জানান, কাতার থেকে এসে আটকে পড়ে আছি। কয়েকবার এসে ঘুরে ঘুরেও টিকা কবে পাবো কিছুই বলতে পারছে না। এদিকে টিকা গ্রহণের সনদপত্র না থাকলে বিদেশে যেতে পারবো না।

৬ বছর সৌদি আরবে থাকার পর এবছরের ফেব্রুয়ারিতে দেশে ফিরেছেন সদর উপজেলার বারোঘরিয়ার ইমাম হাসান। তিনি বলেন, এখন উভয় সংকটে পড়ে গেছি। গত ১ মাস থেকে ঘুরছি টিকা নেয়ার জন্য। কিন্তু স্বাস্থ্যকর্মীরা কিছুই বলতে পারছে না। এদিকে সৌদি অফিস থেকে অনেক আগেই ডাকছে।

টিকা কেন্দ্রের দায়িত্বে থাকা মেডিকেল টেকনোলজিস্ট মো. এহেতেশামুল হক ঢাকা পোস্টকে জানান, গত ১০-১২ দিন থেকে প্রতিদিন ৮-১০ জন প্রবাসী টিকাদান কেন্দ্রে এসে ঘুরে যাচ্ছে। যেহেতু এখন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, মেডিকেল কলেজ ও স্বাস্থ্য ইন্সটিটিউটের শিক্ষার্থী, মেডিকেল স্টাফ এবং কলেজ-বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থী ছাড়া অন্য কেউ নতুন করে টিকা গ্রহণের রেজিস্ট্রেশন ও টিকা গ্রহণ করতে পারছে না। সেহেতু প্রবাসীরা টিকা নিতে পারছে না।

এবিষয়ে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের রাজধানী ঢাকার প্রধান কার্যালয় ও জেলা কার্যালয়ে গিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন করার পর জেলা হাসপাতালের টিকাদান কেন্দ্রে এসে টিকা নিতে পারবেন। কিন্তু এবিষয়ে কেউ সচেতন নয় বা জানেনা তাই এই প্রক্রিয়াটি অনুসরণ করে টিকা নিতে পারছে না।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category