• রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন ঝিনাইদ সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের ৩ পিস স্বর্ণের বারসহ আপন দুই ভাইকে আটক করেছে ৫৮ বিজিবি নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের

অস্ট্রেলিয়ার রানের পাহাড় টপকাতে পারলো না ভারত

Reporter Name / ২১৩ Time View
Update : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৭৫ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৬৬ রানে হেরে গেলো ভারতীয় ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় স্টিভ স্মিথ ও অ্যারন ফিঞ্চের জোড়া সেঞ্চুরিতে ৩৭৪ রানের পাহাড় গড়ে স্বাগতিক অস্ট্রেলিয়া।

টার্গেট তাড়া করতে নেমে হার্দিক পান্ডিয়ার ৯০ ও শিখর ধাওয়ানের ৭৪ রানের ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ৩০৮ রান তুলতে সক্ষম হয় বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

দলীয় ১০১ রানে প্রথমসারির ৪ ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল (২২), বিরাট কোহলি (২১), স্রেয়াশ আইয়ার (২) ও লোকেশ রাহুলের (১২) বিদায়ে কোণঠাসা হয়ে যায় ভারত। সেই অবস্থা থেকে ১২৮ রানের জুটি গড়ে দলকে খেলায় ফিরিয়ে জয়ের স্বপ্ন দেখান ওপেনার শিখর ধাওয়ান ও হার্দিক পান্ডিয়া। তাদের অনবদ্য ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন দেখেছিল ভারত।

কিন্তু অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ভয়ঙ্কর হয়ে ওঠা ধাওয়ান-পান্ডিয়া জুটির বিচ্ছেদ ঘটান। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে সেঞ্চুরির কাছাকাছি চলে যাওয়া ভারতীয় এই দুই ব্যাটসম্যানকে ফেরান জাম্পা। ৮৬ বলে ১০টি বাউন্ডারিতে ৭৪ রান করে ফেরেন ধাওয়ান। নার্ভাস নাইনটিতে গিয়ে ৭৬ বলে সাত চার ও ৪টি ছক্কায় ৯০ রান করে আউট হন হার্দিক পান্ডিয়া।

এমনকি ইনিংসের শেষদিকে দুর্দান্ত ব্যাটিংয়ে পারদর্শী ভারতীয় অলরাউন্ডার রবিন্দ্র জাদেজাকেও আউট করেন জাম্পা। এই তিন ব্যাটসম্যানের বিদায়ের পর জয়ের স্বপ্ন ভেস্তে যায় ভারতের। ২৫ রানে আউট হন জাদেজা। শেষদিকে ৩৫ বলে ২৯ রান করে পরাজয়ের ব্যবধান কিছুটা কমান নবদীপ শাইনি।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৭৪/৬ (অ্যারন ফিঞ্চ ১১৪, স্টিভ স্মিথ ১০৫, ডেভিড ওয়ার্নার ৬৯, ম্যাক্সওয়েল ৪৫, অ্যালেক্স কেরি ১৭*; মোহাম্মদ সামি ৩/৫৯)।

ভারত: ৫০ ওভারে ৩০৮/৮ (হার্দিক পান্ডিয়া ৯০, শিখর ধাওয়ান ৭৪, নবদীপ শাইনি ২৯*, রবিন্দ্র জাদেজা ২৫, আগারওয়াল ২২,বিরাট কোহলি ২১; অ্যাডাম জাম্পা ৪/৫৪, জস হ্যাজলেউড ৩/৫৫)।
ফল: অস্ট্রেলিয়া ৬৬ রানে জয়ী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!