• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

চাঁপাইনবাবগঞ্জে নৌকা বাইচের ফাইনাল খেলা অনুষ্ঠিত

Reporter Name / ২৬৫ Time View
Update : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

রিপন আলী চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি,

চাঁপাইনবাবগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার বিকেলে শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের চকনরেন্দ্র গ্রামে খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে চকনরেন্দ্র যুব সমাজ।

এ সময় সন্ধ্যায় মল্লিকপুর গুজরঘাটে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্টানে বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মো. সাইফুদ্দিন মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ০২ নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইসমাইল হক (অপু) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নৌকা বাইচ খেলার সাধারন সম্পাদক মো. ফিরোজ কবির (সুমন)।

বৃহস্পতিবার ও শুক্রবার দুই দিনব্যাপী আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় নসীপুরের সহবুল মাঝির দল। এছাড়া বাইচ প্রতিযোগীতায় প্রথম রানার্সআপ হয় জেলার শিবগঞ্জ উপজেলার ত্রিমহনী গ্রামের লোকমান মাঝির দল এবং দ্বিতীয় রানার্সআপ হয় নয়াদিয়াড়ী গ্রামের মজিবর মাঝির দল।

প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন, যখন এক এলাকা থেকে অন্য এলাকায় যাবার কোন সহজ রাস্তা ছিলোনা তখন এই নৌকাই ছিলো এলাকার মানুষের একমাত্র প্রধান ভরসা ও যাতায়াতের মাধ্যম। এখনও অনেক এলাকায় নৌকার মাধ্যমে অনেক মানুষ যাতায়াত করে থাকেন। কিন্তু এর ব্যবহার কমে গেলেও সেই আদিকাল থেকে নৌকা বাইচ মানুষকে নানাভাবে আনন্দিত করে এসেছে এখনো করছে। আর তাই যারা নৌকার সাথে তাদের জীবন বেঁধে নিয়েছেন, যারা বিভিন্ন সময় দেশের বিভিন্ন এলাকায় নৌকা বাইচ প্রতিযোগীতায় অংশগ্রহণের মাধ্যমে এই পেশা ও নেশাকে টিকিয়ে রেখেছেন তাদের জীবনমান উন্নিত করার জন্য যথাযথ ব্যবস্থা নিতে বর্তমান প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান বক্তারা।

উল্লেখ্য, সোহেল রানা, হাসান আলী, ইউনুস আলী,মমিন, মোজাম্মেল হক, কাইয়ুম আলী, মোঃ পানু, মজিবর রহমান,ডাহু, সুমন আলী, আব্দুল গনি, কলিমুদ্দিনসহ চকনরেন্দ্র যুব সমাজের সদস্যবৃন্দের পরিচালনায় দুই দিন ব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলার মোট ১০টি দল অংশ গ্রহণ করেন। এদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে চ্যাম্পিয়ন দলকে একটি ফ্রিজ, প্রথম রানার্সআপ দলকে ৩২ ইঞ্চি এলইডি টিভি এবং দ্বিতীয় রানার্সআপ দলকে একটি ২৪ ইঞ্চি এলইডি টিভি পুরস্কার হিসেবে তুলে দেন অতিথিবৃন্দ। এ সময় খেলা দেখতে মহানন্দা নদীর দুই পাড়ে উৎসুক দর্শকের ভিড় চোখে পড়ার মতো ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!