• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:১৩ অপরাহ্ন
শিরোনাম
নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার

কক্সবাজারের সকল পর্যটন ও বিনোদন কেন্দ্র সাময়িক বন্ধ

Reporter Name / ২৩৯ Time View
Update : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

অবশেষে বন্ধ হলো কক্সবাজারের সব পর্যটন স্পট ও বিনোদন কেন্দ্র। আজ রাত সাড়ে ৮টার দিকে জেলা প্রশাসন এই ঘোষণা দেন।

বৃহস্পতিবার ১লা এপ্রিল মধ্যরাত থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কক্সবাজার জেলার সকল পর্যটন স্পট ও বিনোদন কেন্দ্র সাময়িকভাবে বন্ধ থাকবে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসন মো. মামুনুর রশিদ। এর আগে সকাল থেকে সেন্টমার্টিন্স দ্বীপে চলাচল রত পর্যটকবাহী সকল জাহাজ বন্ধ করে দেয়া হয়।

করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় রাঙ্গামাটি, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন পর্যটন স্পট স্থানীয় প্রশাসন কর্তৃক বন্ধ ঘোষণা করা হলেও বৃহস্পতিবার রাত পর্যন্ত খোলা ছিল কক্সবাজারের সব পর্যটন কেন্দ্র। অবশেষে তাও বন্ধ ঘোষণা করা হলো।

মামুনুর রশিদ বলেন, দেশে করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার সন্ধ্যায় পর্যটন মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসনের কাছে একটি নির্দেশনা পৌঁছায়। কক্সবাজারের সকল পর্যটন কেন্দ্রগুলো আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। তবে হোটেল মোটেল গুলোতে স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজারে জরুরি প্রয়োজনে অতিথি থাকতে পারবেন বলে জানিয়েছেন তিনি।

জেলা প্রশাসক বলেন, ‘সরকারের নির্দেশনা মত ব্যবস্থা নিতে টুরিস্ট পুলিশসহ প্রশাসনের সংশ্লিষ্টদের তাৎক্ষণিকভাবে নির্দেশ দেয়া হয়েছে। আর যে বা যারা নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক আইনগত ব্যবস্থা নিতেও বলা হয়েছে।’

ইতোপূর্বে সকাল থেকে সেন্টমার্টিন্স দ্বীপের সাথে কক্সবাজার ও টেকনাফের মধ্যকার সকল ধরনের পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয় প্রশাসন। জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ ইসলাম জানিয়েছিলেন করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সেন্টমার্টিন্স দ্বীপে পর্যটকদের গমনাগমনের নিষেধাজ্ঞা দেয়া হয়। ফলে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ হয়ে পড়ে।

এদিকে জেলা প্রশাসনের নির্দেশনার পর বৃহস্পতিবার রাত থেকেই কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের আনাগোনাসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন টুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!