• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চাঁপাইনবাবগঞ্জে লকাডাউনের ৫ম দিনেও সংক্রমণ ২০ শতাংশের উপরে: মৃত্যু ৬

Reporter Name / ৫৮৪ Time View
Update : সোমবার, ৫ জুলাই, ২০২১

উচ্চ

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট,বাংলানিউজটোয়েন্টিফোর ডট কম,
চাঁপাই নবাবগঞ্জ ঃ

করোনা সংক্রমন প্রতিরোধে সপ্তাহব্যাপী সর্বাত্মক কঠোর লকডাউনের ৫ম দিন চলছে সারাদেশে। লকডাউন কার্যকর করতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের টিম মাঠে কাজ করছে। অন্যান্য দিনের চাইতে সোমবার সকাল থেকে রাস্তায় সাধারণ মানুষ ও ছোট যানগুলো বেশি চলাচল করতে দেখা গেছে। জেলা ও উপজেলার বিভিন্ন স্থানে ২৭টি ভ্রাম্যমাণ আদালতের টিম অভিযান পরিচালনা করছে। জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ এর নেতৃতে পুলিশ টিম ও স্কাউটস টিমের সদস্যবৃন্দ সহগোগিতায় জেলা ও উপজেলা বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছেন। জরুরী সেবা ও পণ্যবাহী যানবাহন চলাচল করছে। মার্কেটগুলো বন্ধ রয়েছে। ক্রেতাশুন্য আম বাজার।
এদিকে ২৫০ শয্যার চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত হয়ে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। মৃতরা সবাই ছিলেন করোনা পজিটিভি। শনিবার দিবাগত রাত দেড়টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় তাদের মৃত্যু হয়।
মারা যাওয়া ৬ জনের মধ্যে ৫জন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ও ১ জন রাজশাহী’র তানোর উপজেলার বাসিন্দা। মৃতদের মধ্যে ৫ জন পুরুষ এবং নারী ১ জন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসক আহনাফ শাহরিয়ার ৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, করোনা পজিটিভ রোগীরা যারা মারা গেছেন তাদের ৩ জন চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকা শান্তিমোড়, পাঠানপাড়া ও কাজিপাড়ার । আর ২ জন সদর উপজেলার কালুপুর চৌহদ্দীটোলা ও চাঁপাই পলশা এলাকার এবং অপরজন রাজশাহী’র তানোর উপজেলার রয়েছেন। ইতোমধ্যে মরদেহগুলো মৃতদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো করে ২৭ জনের শরীরে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছে জানিয়ে চাঁপাইনাববগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, রবিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরটি পিসিআর পরীক্ষায় প্রতিবেদনে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ৩৮ জনের নমুনা পরীায় করোনা ধরা পড়েছে ৮ জনের দেহে। আর স্থানীয়ভাবে করা র‌্যাপিড এ্যান্টিজেন টেস্টে ২১৬ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন শনাক্ত হয় ।
তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমনের হার ২১.৫%। জেলায় করোনায় মোট মৃত্যু ১২০। গত শুক্রবার সংক্রমনের হার ছিলো ল্যাব পরীক্ষায় ২৭.০৫%, শনিবার ২৭.২২% এবং রবিবার এর পরিমান ২৯.৪৭%, সোমবার কমে ২১.৫% এ দাঁড়িয়েছে। সদর হাসপাতালে ৭২টি বেডের বিপরিতে সোমবার সকাল পর্যন্ত করোনা রোগী ভর্তি রয়েছে ৭৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!