• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত। বুধবার নাচোল উপজেলা পরিষদ নির্বাচন, চেয়ারম্যান পদে ২জন,ভাইস চেয়ারম্যান পদে-৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে-২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে মুহুর্মুহু ৫৯ বিজিবির অভিযানে বিপুল পরিমাণ মাদক ও ভাতীয় গরু উদ্ধার

Reporter Name / ৩২২ Time View
Update : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে ৫৯ বিজিবির নিয়মিত অভিযানের অংশ হিসেবে তেলকুপি সীমান্তে, সোনামসজিদ সীমান্তে ও বিজিবির সমন্বয়ে যৌথ টাস্কফোর্স’র অভিযানে ৬৬৫ বোতল ফেনসিডিল, ১২০ পিস ইয়াবা ট্যাবলেট ও ভারতীয় ৪৯ টি গরু আটক করা হয়েছে।

জানাগেছে, অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা পিএসসি’র নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান বিজিবি এমএসসহ ১২ জন বিজিবি সদস্য, গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার, গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য ৫ জন এবং ২ জন আনসার সদস্য’র সমন্বয়ে গঠিত টাস্কফোর্স দল অংশগ্রহণ করে গরু আটকে।

আরও জানা গেছে ১১ জুলাই রোববার রাত ১০ টার দিকে শিবগঞ্জ উপজেলার তেলকুপি বিওপির নায়েব সুবেদার মো. মোজাম্মেল হক’র নেতৃত্বে টহল দল ছোট তেলকুপি টাপ্পু এলাকা থেকে মালিকবিহীন ৬৬৫ বোতল ভারতীয় ফেনসিডিল আটক করতে সক্ষম হয়। আটককৃত ফেন্সিডিলের আনুমানিক সিজার মূল্য ২ লাখ ৬৩ হাজার টাকা।

অপর আরেকটি অভিযানে সোনামসজিদ বিওপি ১২ জুলাই সোমবার রাত ৮ টার দিকে সোনামসজিদ বিওপির সুবেদার মো. হাফিজুর রহমান’র নেতৃত্বে টহল দল বালিয়াদীঘি থেকে মালিকবিহীন ১২০ পিস ইয়াবা উদ্ধার করে। আটক ইয়াবার আনুমানিক সিজার মূল্য ৩৬ হাজার টাকা।

এদিকে কোরবানি ঈদকে সামনে রেখে বিজিবি গোমস্তাপুরে যৌথ টাস্কফোর্স অভিযান পরিচালনা করে ৪৯ টি ভারতীয় গরু আটক করেছে। ১১ জুলাই বিকেল সাড়ে ৫ টার দিকে গরুগুলো আটক করা হয়।

পরবর্তীতে টাস্কফোর্স পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার নজির ১৭টি ভারতীয় গরু হিসেবে নির্ণয় করে কাস্টমের মাধ্যমে পরবর্তী কার্যক্রমের জন্য নির্দেশনা প্রদান করেন এবং অবশিষ্ট ৩২টি গরু মালিকদের নিকট হস্তান্তর করেন। আটককৃত ১৭টি গরুর আনুমানিক সিজার মূল্য ৩৪ লাখ টাকা।

এ সব অভিযানের ব্যাপারে সত্যতা নিশ্চিত করেছেন ৫৯ বিজিবি রহনপুর ব্যাটালিয়ন’র অধিনায়ক লে. কর্ণেল মো.আমীর হোসেন মোল্লা পিএসসি।

এছাড়াও বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান আমির হোসেন মোল্লা।

ডি এম কপোত নবী চাঁপাইনবাবগঞ্জ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!