• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

যেমন থাকবে ঈদের দিনের আবহাওয়া

Shadesh Mahato / ৩৭৭ Time View
Update : সোমবার, ১৯ জুলাই, ২০২১

 

ঘনিয়ে এসেছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। আর একদিন পর বুধবার (২১ জুলাই) কোরবানির মাধ্যমে ঈদ উদযাপন করবেন দেশের মুসলিম সম্প্রদায়। সকালে ঈদের নামাজের পর পশু কোরবানি করাই এই ঈদের মূল উপজীব্য। ফলে সবার নজর থাকে আবহাওয়ার দিকে। কারণ, সেদিন ঝড়বৃষ্টি হলে পশু কোরবানি দেওয়া নিয়ে বেশ বিপাকেই পড়তে হয় সবাইকে।

তবে এবার ঈদের দিন আবহাওয়া খুব একটা হতাশ করবে না বলেই জানিয়েছে আবহাওয়া অফিস। সকালের দিকে রোদ থাকলেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানান আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুস তালুকদার।

তিনি বলেন, এখন দেশের কোথাও না কোথাও কমবেশি বৃষ্টি হচ্ছে। আগামী কয়েক দিনে বৃষ্টির ধারা অব্যাহত থাকবে। সে হিসেবে ঈদের দিনও বৃষ্টি হতে পারে, তবে সে পরিমাণটা কম। ওইদিন রাজধানীসহ সারা দেশে রোদ থাকবে বলেও জানান এই আবহাওয়াবিদ।
এদিকে, গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে দেশের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে আগামী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে উত্তর বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা কথা জানিয়েছে। যার ফলে তিন থেকে চার দিন পর বৃষ্টিপাত বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।
মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তারাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!