• রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন ঝিনাইদ সীমান্ত থেকে ৩ কোটি টাকা মূল্যের ৩ পিস স্বর্ণের বারসহ আপন দুই ভাইকে আটক করেছে ৫৮ বিজিবি নাচোল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু পুলিশের হাতে গ্রেফতার! গোদাগাড়ীতে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে দুই ছাত্রের মৃ’ত্যু গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত নাচোলে জাতীয় আইন গত সহায়তা দিবস-২৪ পালিত গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের

শিবগঞ্জে ছাগল নিয়ে দ্বন্দ্বের জেরে গাছ কেটে ফেলার অভিযোগ

Reporter Name / ২৯৯ Time View
Update : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২

হাবিবুল বারি হাবিব, শিবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রতিবেশীর সাথে ছাগল নিয়ে দ্বন্দ্বের জেরে আম ও লেবু সহ সদ্য রোপন করা বিভিন্ন গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। ঘঁনাটি ঘটেছে উপজেলার মোবারকপুর ইউনিয়নের মাঝাপাড়া এলাকায়। এ বিষয়ে শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ঐ এলাকার ভুক্তভোগী মো: একরামুল হক। জানতে চাইলে তিনি বলেন, আমার বাড়ির পাশে আমার ক্রয়কৃত জমিতে আম ও লেবু সহ বিভিন্ন প্রকার গাছ রোপন করা রয়েছে। প্রতিনিয়ত ঐ জেিমতে পাশের বাড়ি আব্দুল মালেকের ছাগল ঢুকে আমার গাছপালা খেয়ে নষ্ট করে ফেলে।

এমতাবস্থায় আমি মাঝে মধ্যেই তাদেরকে ছাগল বেঁধে ও দেখেশুনে রাখতে বলি। কিন্তু তারা কোনভাবেই আমার কথায় কর্ণপাত না করে উল্টো আমাকে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকি দিতে থাকে। এরই মধ্যে গত ৯ অক্টোবর ২০২২ বিকেল সাড়ে ৫ টার দিকে তার ছাগল আমার জমিতে ঢুকে গাছপালার ক্ষতি সাধন করলে আমি নিরূপায় হয়ে ছাগলটিকে খোয়াড়ে দিয়ে আসি। সেই দিনই আব্দুল মালেক ও তার স্ত্রী তাসলিমা বেগম আমার বাড়িতে এসে অকথ্য ভাষায় গালিগালাজ কওে এবং আমার জমির গাছপালা কেটে ফেলবে বলে হুমকি ধামকি দিয়ে আসে। পরদিন সকাল ৫ টায় আমি জমির দিকে গেলে দেখতে পাই আমার জমির কিছুদিন আগে রোপন করা আম ও লেবুগাছ সহ বেশ কিছু গাছ কেটে জমিতে পড়ে আছে। আমরা গাছের সাখে এমন ঘৃণ্য ও অমানবিক আচরনের বিচার চেয়ে শিবগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছি।

এসময় তাদের এমন হুমকি ধামকি সহ বিভিন্ন সময়ে গালিগালাজ থেকে মুক্তিও চেয়েছেন ভুক্তভোগী একরামুল হক ও তার স্ত্রী। তবে গাছ কেটে ফেলার বিষয়ে জানার জন্য আব্দুল মালেক এর বাড়িতে গিয়ে ও মোবাইল ফোনে যোগাযোগ করতে না পেরে তার স্ত্রী তাসলিমা বেগম জানান, আমরা গাছ কেটেছি তার কোন প্রমাণ দিতে পারবে না। আমরা তাদের জমির গাছ কাটতে যাইনি। স্থানীয় ইউপি সদস্য মো: সুজন মেম্বার বলেন, ছাগল খোয়াড় দেয়াকে কেন্দ্র করে আব্দুল মালেক ও তার স্ত্রী মিলে তাদের গাছ কেটে ফেলেছে বলে শুনেছি। এসময় এমন জঘন্য কাজের সঠিক বিচার ও দাবী করেন তিনি।

এদিকে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই মো: জাহাঙ্গীর আলম বলেন, গাছ কেটে ফেলা যেহেতু গুরুতর অপরাধ, সেহেতু অভিযোগ পাওয়ার পর তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছি, তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এম.এস.হোসেন/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!