• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:২৪ অপরাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জে বিএনপির আহবায়ক কমিটি থেকে তৃর্ণমূলের ৬১ জন নেতাকর্মীর পদত্যাগ সাপাহারে ছিনতাইকৃত মোটরসাইকেল উদ্ধার : আটক-২ চাঁপাইনবাবগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি শিবগঞ্জ থানার চৌধুরী জোবায়ের, এসপির দিকনির্দেশনা মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র গ্রেফতার, প্রতিবাদে বিক্ষোভ নাচোলে সমাজসেবা অফিসের ইউনিয়ন সমাজসেবা কর্মী শামীম রেজার ঝুলন্ত লাশ উদ্ধার। বাগমারা’য় মধুমাসে বাজারে দেখা মিলেছে, রসালো লিচু ও তালশাঁস বাগমারা’য় মধুমাসে বাজারে দেখা মিলেছে, রসালো লিচু ও তালশাঁস বড়লেখায় ২৩ মোটরসাইকেল আরোহীর জরিমানা বাগমারা’য় পুলিশে’র অভিযানে ৯ জন জুয়াড়ী সহ ১১ জন আটক বীরগঞ্জে সামাজিক নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন

নিজাম উদ্দিন পুনরায় সিপিআই নির্বাচিত।

Reporter Name / ১৭৬ Time View
Update : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২

নিজাম উদ্দিন পুনরায় সিপিআই নির্বাচিত।

 

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধিঃ

নিজাম গ্রুপ অব কোম্পানীর কর্ণধর, ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের কৃতি সন্তান মোঃ নিজাম উদ্দিন মৃধা পুনরায় সিআইপি নির্বা‌চিত হয়েছেন।

 

দেশের অর্থনীতিতে ‘গুরুত্বপূর্ণ অবদানের’ স্বীকৃতি হিসেবে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান নিজাম গ্রুপের কর্ণধর দেশবরেণ্য শিল্পপতি বিশিষ্ট সমাজসেবক, এ‌্যাডভেঞ্চার ল‌ঞ্চের স্বত্ত্বা‌ধিকারী, এফ‌বি‌সি‌সিআই`র প‌রিচালক মোঃ নিজামউ‌দ্দিন মৃধাকে ‘বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ’ ব্যক্তি হিসেবে (সিআইপি-শিল্প) মনোনীত করেছে গণপ্রজাতন্ত্রী বাংলা‌দেশ সরকার।

মনোনীত এই সিআইপি এক বছরের জন্য পরিচয়পত্র পাবেন, যা দিয়ে বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা নিতে পারবেন তি‌নি । বাংলাদেশের বেসরকারি খাতে শিল্পস্থাপনা, পণ্য, উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে অবদানের জন্য ‘সিআইপি (শিল্প) নির্বাচন নীতিমালা, ২০১৪’ অনুযায়ী পাঁচ ক্যাটাগরিতে এই ব্যবসায়ীকে বেছে নেয়া হয়েছে।

 

সিআইপিরা সরকারি পরিচয়পত্র দেখিয়ে সচিবালয়ে প্রবেশের সুযোগ পাবেন। বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি করপোরেশনের নাগরিক সংবর্ধনায় তারা আমন্ত্রণ পাবেন। ব্যবসাসংক্রান্ত ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন । তাদের বিদেশ ভ্রমণের ভিসা পাওয়ার সুবিধার্থে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে লেটার অব ইন্ট্রুডাকশন দেবে। স্ত্রী-সন্তান ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালের কেবিন পেতে অগ্রাধিকার এবং বিমান বন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাবেন সিআইপিরা। সরকার শিল্পবিষয়ক নীতি-নির্ধারণী কোনো কমিটিতে সিআইপিদের সদস্য হিসেবে অর্ন্তভুক্ত করতে পারবেন।

 

উল্লেখ্য, নিজাম গ্রুপের এই কর্ণধর এর আগেও তিনবার সিআইপি মনোনীত হয়েছেন। তাঁর এই বিরল সম্মানে ঝালকা‌ঠিবাসী গর্বিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category