কুড়িগ্রাম ভূরুঙ্গামারীতে অসহায় পরিবারের ঘর ভেঙ্গে দেয় দূর্বৃত্তরা

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১

আরিফুল ইসলাম জয়
কুড়িগ্রাম ভূরুঙ্গামারী প্রতিনিধি

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে অসহায় দু‘পরিবারের পৈত্রিক সম্পত্তিতে নির্মানাধীন ঘর ভেঙ্গে দিয়েছে দূর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের বাগভান্ডার মৌজার বাগভান্ডার সুই,চগেটের পশ্চিমে ঈদগাহ মাঠ সংলগ্ন জমিতে।

জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের কামাত আঙ্গারীয়া গ্রামের জনৈক রমজান আলী ও বাগভান্ডার গ্রামের ছবি শেখ উপজেলার সদর ইউনিয়নের বাগভান্ডার মৌজার বাগভান্ডার সুইচগেটের পশ্চিমে ঈদগাহ মাঠ সংলগ্ন স্থানে ২০ শতক জমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে ঘর উঠিয়ে গাছপালা লাগিয়ে ভোগ দখল করে আসছে। জমিটি জবর দখলের উদ্দেশ্যে গত বুধবার (৬ জানুয়ারী) গভীর রাতে একদল দূর্বৃত্ত তাদের জমিতে নির্মানাধীন দোচালা ২টি টিনের ঘর ভাংচুর করে ১টি ঘরের মালামাল নিয়ে চলে যায়। এ সময় রমজান আলীর স্ত্রী আর্জিনা বেগম বাধা দিলে তাকে মারধর করে আহত করে। আহত আর্জিনা বেগম বর্তমানে ভুরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

অভিযোগকারী রমজান আলী জানায়, দীর্ঘদিন থেকে পাশ্ববর্তী জমির মালিক আনোয়ার হোসেন গং আমার জমিটি জবর দখলের পাঁয়তারা করে আসছিল। এরই ধারাবাহিকতায় ওই দিন (৬ জানুয়ারী) রাতে তার দলবল নিয়ে আমার বাড়ীতে হামলা চালিয়ে ঘর ভাংচুর করে মালামাল নিয়ে যায়।

এ ঘটনায় বাগভান্ডার গ্রামের মৃত ফজলুল হকের ছেলে আনোয়ার গং সহ ৯ জনকে বিবাদী করে ভুরুঙ্গামারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী রমজান আলী।

ভুরুঙ্গামারী থানার তদন্তকারী কর্মকর্তা এ এস আই মোশারফ হোসেন অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান ঘটনাটির তদন্ত চলছে।

Print Friendly, PDF & Email