নাচোলে বিপুল পরিমাণ লাইসেন্স বিহীন ভারতীয় অবৈধ ভেজাল ঔষুধসহ ৪ জন গ্রেপ্তার

Rubel Rubel

Islam

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিপুল পরিমান লাইসেন্স বিহীন ভারতীয় অবৈধ ভেজাল ঔষুধসহ ৪ জন চোরাকারবারী, ড্রাগ ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে, র‌্যাব চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, গোমস্তাপুর উপজেলার কাশীপুর এলাকার কাদেরের ছেলে হিমেল (৩৫) একই এলাকার লিয়াকত আলীর ছেলে মহিউদ্দিন (৫২), মিয়া পাড়ার মৃত গোলাম রব্বানীর ছেলে পরাগ আলী (৩৫) ও ফকির পাড়ার মৃত রিপন আলীর ছেলে বিদ্যুৎ আলী (২৩)।

জানাগেছে, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার সোনাইচন্ডি বাজারে ২০ জানুয়ারি বুধবার দুপুর ২ টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খাদিজা বেগম ও ড্রাগ প্রশাসনের সহকারী পরিচালক
ফুয়ারা ইয়াসমিন ও র‌্যাবের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযানটি চালায়।

অভিযানে হাতেনাতে বিপুল পরিমাণ লাইসেন্স বিহীন ভারতীয় অবৈধ ভেজাল ঔষুধসহ ৪ জন চোরাকারবারী, ড্রাগ ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

এসময় আসামীদের মধ্যে দুজনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড, একজনকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড ও একজনকে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

উদ্ধার ঔষুধ হচ্ছে,
Cetritixine Hydrochloric Tablet( Indian) x 900 pcs, Dyclofenac tablet (Indian) x 300 pcs, Nimesulide Tablets (Indian) x300 pcs, Cyprohetradine hydrochloride tablets(Indian) x 400 pcs, Dexamethason tablets (Indian) x 350 pcs, অশোকারিস্ট – ৪ বোতল, Zinseng Syrap- x 40 bottles, Senegra tablets (viagra)-x 250 pcs, ফাওলাদ Tablet x 180 pcs, মুকাব্বি খাস tablets – x 120 pcs, বিচ্ছু মলম x 35 pcs, শান্তি মলম x 40 pcs, Cal-x tablets – x 300 pcs, Max -z Syrup-x 55 pcs, শক্তি সিরাপ – 30 bottles, Ganohymax syrup – 17. bottle, শুক্রসঞ্জীবনী হালুয়া – ১০ বয়ম, Synapex syrup – 15 bottles, Shahjalal vitamin syrup- 115 bottles, Muslim Ayurvedic syrup – x 80 bottles, Poly zinc syrup -12 bottles।

ভারতীয় নকল ঔষুধ উদ্ধারের পর ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থলেই ধ্বংস করা হয় এবং জরিমানার টাকা সরকারী কোষাগারে জমা করে আসামীদের জেলহাজতে প্রেরণ করা হয়। – কপোত নবী।