চাঁপাইনবাবগঞ্জে দু-গ্রুপের আধিপত্য লড়াই এর বিস্ফোরক আইনে ৩ টি মামলা।। আটক ২

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

চাঁপাইনবাবগঞ্জে দু-গ্রুপের আধিপত্য লড়াই এর বিস্ফোরক আইনে ৩ টি মামলা।। আটক 

 

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

 

চাঁপাইনবাবগঞ্জে দু-গ্রুপের আধিপত্যের লড়াই এর ঘটনায় বিস্ফোরক আইনে ৩টি মামলা দায়ের করা হয়েছে সদর মডেল থানায়। পুলিশ ২ জন আসামীকে গ্রেপ্তারও করেছে বলে জানিয়েছেন, ওসি মোজাফফর হোসেন।

 

গ্রেপ্তারকৃত ২ জন আসামী হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের আলীনগর রেল বাগান এলাকার মোসা. মরিয়ম বেগম ও মৃত মঞ্জুরের ছেলে মো. নাগর ওরফে সাব্বির (২৬)। নাগরের শশুর ১৫ নং ওয়ার্ড মসজিদ পাড়ার ইউসুফ আলী। আরেক আসামী বিদিরপুর পুল পাড়ার মোসা. শিল্পি বেগম ও লাল মোহাম্মদের ছেলে শহিদুল ইসলাম ওরফে শিমুল (২৬)

 

সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মোজাফফর হোসেন জানান, ২৫ জানুয়ারি সোমবার বিকেল সাড়ে ৫ টার দিকে বিদিরপুর মোড় থেকে বিস্ফোরক মামলার ২ জন আসামী কে গ্রেপ্তার করা হয়।

 

অভিযানটি এসআই আলমগীর কবির, শিশুতোষ, সাইফুল, নাহিদাসহ সঙ্গীয় ফোর্স চালায়। ২৪ জানুয়ারি রোববার মামলাটি হয়। মামলা নং- ৪০। বিস্ফোরক দ্রব্য আইন। আসামিদের কোর্টে প্রেরণ করা হয়েছে বলেও জানান ওসি মোজাফফর হোসেন।

 

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলীনগরে দু-গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারের লড়াই চলছে। প্রায় প্রতিদিনই দু-গ্রুপের মধ্যে প্রকাশ্যে দেশি অস্ত্রের মহড়া আর সংঘাত-সংঘর্ষে ঘটনা ঘটছে।

 

আধিপত্য বিস্তারের জেরে গত রোববার সন্ধ্যায় আলীনগরের বিদিরপুর মোড়ে অতর্কিত ককটেলের বিস্ফোরণ ঘটনায় সন্ত্রাসীরা। এ সময় ৩টি ককটেলের বিস্ফোরণ হয় এবং অবিস্ফোরিত দুইটি ককটেল উদ্ধার করে পুলিশ।

 

জানা গেছে, এদিন ৩টি মোটরসাইকেলে ৫ থেকে ৬ সন্ত্রাসী মুখে মাস্ক ও হেলমেট পরে বিদিরপুর মোড়ে পাঁচটি ককটেল নিক্ষেপ করে। সেখানে আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায় তারা। এ সময় ৩টি ককটেল বিস্ফোরণ হয় এবং ২টি অবিস্ফোরিত থেকে যায়।

 

এ সময় ককটেলের আঘাতে এক পথচারি চোখে আঘাতপ্রাপ্ত হয়েছেন। আহত পথচারির নাম শামীম (৪০)। আহত শামীম চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মিল্কি মোড়ের সাদিকুল ইসলামের ছেলে। এর আগেও একাধিকবার দু-গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।