আজ সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৫:২০ পূর্বাহ্ন

আজ লকডাউন হতে পারে পুরো দেশ!

 

বর্তমান বিশ্বে সবচেয়ে আলোচিত বিষয় হচ্ছে করোনাভাইরাস। দিনদিন এই ভাইরাসে মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ১৭ হাজার মানুষের। এরইমধ্যে আ’ক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জন ছাড়িয়েছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ২ হাজার ৬৯ জন। ইতোমধ্যে এই ভাইরাসে বাংলাদেশে তিনজনের মৃ’ত্যু হয়েছে। আ’ক্রান্ত হয়েছে ৩৩ জন।

img-add

নতুন খবর হচ্ছে, বর্তমান পরিস্থিতিতে দেশ লকডাউন হওয়া উচিত বলে মত দিয়েছেন হাইকোর্ট। এছাড়া করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা দেয়া হবে সে নির্দেশনা মানতে ও আস্থা রাখার পরামর্শ দিয়েছেন দেশের সর্বোচ্চ এ আদালত। সারাদেশে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বুধবার (২৫ মার্চ) বিচারপতি আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের বেঞ্চ এ পর্যবেক্ষণ দেন।

এছাড়াও বিভিন্ন নির্ভরযোগ্য সূত্রানুসারে জানা যায়, আজ বুধবার (২৫ মার্চ) জাতির উদ্দেশ্যে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভাষণেই আসতে আরে ১০ দিনের জন্য পুরো দেশ লকডাউনের সিদ্ধান্ত।

error: Content is protected !!