আজ সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৫:৫৮ পূর্বাহ্ন

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও সকলকে সচেতন হতে আহবান চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের

মোঃ ফারুক হোসেন,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার)।

তিনি জানান, করোনা ভাইরাস রোধে জেলাজুড়ে একযোগে কাজ করে চলেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ।ইতিমধ্যে আপনারা অবগত হয়েছেন করোনা ভাইরাস কি ? কিভাবে ছড়ায় ? করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে গেলে আপনাদের করণীয় কি ? করোনা ভাইরাস রোধে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ ইতিমধ্যে সচেতনামূলক মাইকিং ও লিফলেট বিতরণ করেছে ।

img-add

জেলা পুলিশ সুপারের কার্যালয়সহ বিভিন্ন থানায় সেবা প্রত্যাশীদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করেছে । আপনাদের সার্বিক নিরাপত্তার ও সেবার লক্ষ্যে বিভিন্ন স্থানে চেকপোষ্ট, পের্টোল পার্টি (টহল পুলিশ) নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে । তাছাড়া জেলা প্রশাসনের সাথে একযোগে করোনা ভাইরাসের সংক্রমনের লক্ষ্যে জেলা পুলিশ কাজ করছে ।

সরকারী নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধ থাকবে। তাই অতি জরুরী প্রয়োজন ছাড়া কেউ অযথা বাড়ির বাইরে বের হবেন না । চেষ্টা করুন সব সময় বাড়িতে থাকতে, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক নির্দেশনা মেনে চলতে।

অতি জরুরী প্রয়োজনে বাহিরে বের হলে অবশ্যই একা একা চলফেরার চেষ্টা করুন ,বাহিরে বের হলে নিয়মমাফিক মাষ্ক ব্যবহার করুন, হাত জীবানুমুক্ত রাখতে বার বার সাবান দিয়ে হাত ধুতে থাকুন।

হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে পারেন আপনার সুরক্ষার জন্য। সরকারি নির্দেশনা অনুযায়ী কাঁচাবাজার, ওষুধের দোকান, খাবারের দোকান ও নিত্য প্রয়োজনীয় সামগ্রির দোকান ছাড়া অন্য সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বন্ধ থাকবে সব ধরনের রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান। এর বাইরে কোন প্রকার ব্যবসা প্রতিষ্ঠান ও অযথা ভীড় – জমায়েত করার চেষ্টা করবেন না।

আপনারা আরো জেনে থাকবেন , করোনা ভাইরাসের সংক্রমনকে কেন্দ্র করে এক শ্রেণীর অসাধু ব্যক্তিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও মিথ্যাচার করছে অত্র জেলার মধ্যে এমন কেউ যদি কিছু করার চেষ্টা করে তাহলে জেলা পুলিশকে তথ্য দিয়ে সাহায্য করুন তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ও গুজব এড়িয়ে চলুন। প্রয়োজনের বেশি অতিরিক্ত পণ্য কেনা থেকে বিরত থাকুন। মজুদ করার চিন্তা থেকে বেরিয়ে আসুন।

সম্মানিত ব্যবসায়ীদের প্রতি, এই সংকটকালীন সময়ে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বৃদ্ধি করা থেকে বিরত থাকুন। কেউ নিয়মিত দামের বাইরে দাম রাখলে জেলা পুলিশকে তথ্য দিন। অবৈধ মজুদ করা থেকে বিরত থাকুন ।

পরিশেষে সবার প্রতি অনুরোধ আসুন নিজে সচেতন হই, অন্যকে সচেতন হতে উদ্বুদ্ধ করি।আইন মেনে চলুন। জেলা পুলিশকে তথ্য দিন। করোনা ভাইরাস সংক্রমন রুখতে আপনি সচেতন হন ও অন্যকেও সচেতন করুন নির্ধারিত দূরত্ব বজায় রেখে।

error: Content is protected !!