• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:৪০ অপরাহ্ন
শিরোনাম
প্রকল্পের অর্থ আত্মসাত পাঁকার জালাল চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ রাঙ্গাবালীতে দুই ড্রেজারচালকের জেল, ৭ শ্রমিকের ৫ লাখ টাকা জরিমানা শীতের শুরুতেই অতিথি পাখিদের কলতানে মুখরিত জবই বিল তাহেরপুর পৌরসভা প্রতিষ্ঠাতা শহীদ আলো খন্দকারের ১৮তম শাহাদৎ বার্ষিকী মিলাদ মাহফিল গোমস্তাপুরে ১৬ ডিসেম্বর শপথ অনুষ্ঠানে প্রস্তুতি সভা অনুষ্ঠিত একজন সফল নারী উদ্যোক্তা শিউলি আক্তারের গল্প ডাকাত মোঃ রায়হান (২৮) ও আব্দুল কাদের (১৯) গ্রেফতার। চাঁপাইনবাবগঞ্জে পুলিশ পরিচয়ে খামারে তল্লাশি চালিয়ে গরু ডাকাতির ঘটনায় গ্রেফতার ৬ চাঁপাইনবাবগঞ্জে পাওনা টাকা দিবে বলে বাড়িতে ডেকে সন্ত্রাসী হামলার শিকার এক ধান ব্যবসায়ী চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরে ডাকাতি ঘটনায় ৫টি গরু উদ্ধার’ ৬ ডাকাত গ্রেফতার



বন্ধু সৈনিক লীগ সম্মেলনের পর আওয়ামী লীগের সহযোগী সংগঠন হতে পারে-ওবায়দুল কাদের

Reporter Name / ২৪৫ Time View
Update : সোমবার, ১৪ জুন, ২০২১



আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সৈনিক লীগের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক না হতে পারলে সৈনিক লীগ করে কোনও লাভ হবে না।’ তিনি সৈনিক লীগের নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে আরও বলেন, ‘শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী সৈনিক লীগের সম্মেলনের পর দলটিকে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম অথবা সহযোগী সংগঠন করা হতে পারে।’

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন বিএনপি জামাতের দুঃসাহস ও অপরাজনীতির তীব্র সমালোচনা করে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীসহ বঙ্গবন্ধুর সৈনিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের নীতি ও আদর্শ অনুসরণ করে আগামী দিনের সোনার বাংলাদেশ গড়ার জন্য বঙ্গবন্ধু সৈনিক লীগের সম্মেলনের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসাবে এগিয়ে আসার জন্য নেতা কর্মীদের ঐক্যবদ্ধ ভাবে প্রস্তুত হতে বলেন।

সোমবার (১৪ জুন) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সৈনিক লীগ আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন ওবায়দুল কাদের। জাতীয় সংসদ ভবন এলাকাস্থ বাসভবন থেকে এতে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এ দেশের রাজনীতিতে পারস্পরিক বিদ্বেষের সৃষ্টি করা হয়েছে। তা করেছে বিএনপি। আওয়ামী লীগ কখনও ষড়যন্ত্রের রাজনীতি করে না।’ গণতান্ত্রিক রাজনীতিতে সহবস্থানে যে সহযোগিতা প্রয়োজন তাতে বিএনপি বড় বাধা সৃষ্টি করে রেখেছে বলেও মন্তব্য করেন তিনি।

অদৃশ্য শত্রু করোনার বিরুদ্ধে প্রতিরোধ এবং উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর ষড়যন্ত্রের বিষয় মাথায় রেখে রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি ষড়যন্ত্র করে দেশকে অস্থিতিশীল করতে চায়, তাই তাদের বিরুদ্ধে ঐকবদ্ধ প্রতিরোধে সামিল হওয়া প্রয়োজন। বাংলাদেশকে বাঁচাতে হলে মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে বাঁচাতে হবে এবং আওয়ামী লীগকে বাঁচাতে হলে গণতন্ত্র রক্ষার পাশাপাশি দলের কর্মীদের বাঁচাতে হবে।

উল্লেখ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ৬ দফা কর্মসূচি ও বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সৈনিক লীগ ১ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির উদ্যোগে সোমবার ১৪ জুন সকাল ৯ ঘটিকায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের অডিটোরিয়ামে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ, সভায় সভাপতিত্ব করেন শিরীন আহমেদ এমপি, আহবায়ক বঙ্গবন্ধু সৈনিক লীগ ১ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড.আবদুস সোবহান গোলাপ এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দপ্তর সম্পাদক ,কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ আওয়ামী লীগ,
সভা পরিচালনা করেন হারুন অর রশীদ সিআইপি, সদস্য সচিব, বঙ্গবন্ধু সৈনিক লীগ ১ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি। এছাড়াও সভায় বক্তব্য রাখেন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দ।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category