• রবিবার, ২৫ জুলাই ২০২১, ১২:৪৪ অপরাহ্ন
শিরোনাম
নাচোলে জমিজমা বিরোধের জেরে দুই ব্যাক্তিকে পিটিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। আহতরা রামেকে চিকিৎসাধীন রয়েছে। শাহজাদপুরে কঠোর লকডাউন অমান্য করে মেলা চালানোর দায়ে রিভার ভিউ কফি হাউজকে ১ লাখ টাকা জরিমানা ডাকাতির প্রস্তুতিকালে ৩ জন ডাকাতকে দেশিয় অস্ত্রসহ হাতেনাতে আটক / স্পট গোমস্তাপুর গোমস্তাপুরে প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ 3 জন ডাকাত আটক । বাসাইলে লকডাউনের ২য় দিনে ৮৫০০ টাকা জরিমানা গোমস্তাপুরে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে লকডাউন,৪জনকে জরিমানা গলাচিপায় বৈদ্যুতিক শর্ট সার্কিটে ঘরে আগুন, ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি চোলাইমদ উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ঈদের নাটক “মানবিক কসাই” বদলগাছীতে যুবদলের ত্রাণ বিতরণ



অক্সিজেন কন্সেন্ট্রেটর উপহার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Habibulla Sipon / ৪৯ Time View
Update : রবিবার, ৪ জুলাই, ২০২১



বাঘা(রাজশাহী)প্রতিনিধি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম পুঠিয়া, দুর্গাপুর, চারঘাট, বাঘা, লালপুর, বাগাতিপাড়া, ঈশ্বরদীর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ৪ টি করে এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা রুগীদের জন্য মোট ৪০ টি অক্সিজেন কন্সেন্ট্রেটর পাঠিয়েছেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম জেলার কোটি মানুষের জন্য নিজ মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের সহযোগীতায় ২৫টি এবং প্রতিমন্ত্রীর বন্ধু নাজিম সাহেব এর জনকল্যাণমুখী পান্ডুগড়-হাসিনা ফাউন্ডেশনের সহযোগীতায় ১৫টি অক্সিজেন কন্সেন্ট্রেটর মেশিন উপহার দেন। আলহাজ মোঃ শাহরিয়ার আলম এমপি তিনি চেষ্টা করে যাচ্ছেন কি ভাবে রাজশাহী জেলার অন্যান্য হাসপাতাল গুলোতেও এই যন্ত্র সরবরাহ করা যায় করোনা রুগীদের জীবন বাঁচাতে।

অক্সিজেন কন্সেন্ট্রেটরের ব্যবহারে উপজেলা হাসপাতাল গুলোতেই করোনা আক্রান্ত রুগীকে প্রয়োজনীয় অক্সিজেন সহায়তা দেয়া যাবে এবং বাড়তি অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন হবেনা।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম রাজশাহী জেলা সিভিল সার্জনের মাধ্যমে উপজেলা গুলোতে করোনা আক্রান্তদের এই কন্সেন্ট্রেটর ব্যবহার করে চিকিৎসা প্রদানের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।

এছাড়াও রাজশাহী জেলার সকল উপজেলার ইউনিয়নগুলোতে এবং ওয়ার্ড পর্যায়ে পালস অক্সিমিটার ক্রয় করার জন্য ৩জুলাই এক বৈঠক থেকে তিনি নির্দেশনা দিয়েছেন। তাঁর নির্বাচিত এলাকা চারঘাট – বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্বাস্থ্য কেন্দ্র গুলিতে নিজ অর্থায়নে ইতিমধ্যে অক্সিমিটার সরবরাহ করেছেন। এই মেশিন দ্বারা দুইবার পরিক্ষার পর অক্সিজেন লেভেল ৯২ এ নেমে আসলে দ্রুত উপজেলা হাসপাতালে রুগীকে নিয়ে যাবার পরামর্শ দেয়া হয়েছে।

আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম করোনা কালিন সময়ে চারঘাট-বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক দের জন্য সুরক্ষা সরঞ্জামাদি সহ লাখ লাখ মানুষের চিকিৎসার জন্য বিভিন্ন উপকরণ দিয়েছেন নিজ উদ্যোগে।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category