• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে গলায় ফাঁস দিয়ে এক যুবকের আত্মহত্যা বগুড়ার কাহালুতে ছুরিকাঘাতে যুবককে হত্যা গ্রেফতার- ১ সন্তানের জামিনে মায়ের বাধা, ৩০ মিনিট মায়ের পা ধরে বসে থাকার নির্দেশ দিলেন বিচারক পুনাক কর্তৃক ‘আইন আমার অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জের সলঙ্গায় ১০০ গ্রাম হেরোইনসহ ০১ জন শীর্ষ মাদক ব্যবসায়ী আটক। চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ কর্তৃক যৌতুক মামলার ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামী গ্রেফতার চাঁপাইনবাবগঞ্জে ৩০৯ বোতল ফেন্সিডিল সহ ০১ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ কৃষক লীগের সম্মেলন হবে বাগমারায়, সভাস্থল পরিদর্শনে নেতৃবৃন্দ গোমস্তাপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা এবং সপ্তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠানের সমাপনী দুর্গাপুরে ৩০ বিঘা আবাদি জমিতে জোরপূর্বক পুকুর খনন, কৃষকরা প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ চায়

চাঁপাইনবাবগঞ্জে ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

Reporter Name / ১১২ Time View
Update : মঙ্গলবার, ১৭ মে, ২০২২

চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগসহ এর সহযোগী সংগঠন নানান কর্মসূচীর আয়োজন করে।
এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় জেলা শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
পরে, শোভাযাত্রা সহকারে মুজিব চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা।
শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, যুগ্ম সম্পাদক অধ্যাপক মোঃ শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ মোখলেসুর রহমান প্রমূখ।
বক্তারা বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেদিন ফিরে এসেছিলেন বলেই করোনা সঙ্কট পার করে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। বাংলাদেশের সবচেয়ে সফল ও সাহসী মানবিক রাষ্ট্র নায়কের নাম শেখ হাসিনা। তাকে ঘিরে সুন্দর আগামীর স্বপ্ন দেখে বাংলাদেশ। বক্তারা আরো বলেন, এই দিনটি বাঙালি জাতি তথা বঙ্গবন্ধুর অনুসারী ও স্বাধীনতার সপক্ষ শক্তি আপামর জনতার জন্য একটি বিশেষ দিন।
কারণ বাংলাদেশের ইতিহাসে এই দিনটি যদি না আসত তাহলে বঙ্গবন্ধুর নাম এ দেশের ইতিহাস থেকে মুছে ফেলা হতো। স্বাধীনতা বিরোধী চিহ্নিত রাজাকার আলবদর ও ধর্মীয় উগ্রবাদীরা জাতীয় পতাকা গাড়িতে পতপত উড়িয়ে ঘুরে বেড়াত। প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং বঙ্গবদ্ধুর আত্মার মাগফেরাত কামনা করে করে দোয়া অনুষ্ঠিত হয়।
অপরদিকে, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবন তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা সংগঠনটির জেলা সভাপতি আব্দুল আওয়াল গনি জোহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম ফায়জার রহমান কনকের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, যুগ্ম সম্পাদক অধ্যাপক মোঃ শরিফুল ইসলাম।
পরে, দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এদিকে, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এক প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করেন। এছাড়া বাদ আসর নবাবগঞ্জ সরকারি কলেজের মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
প্রসঙ্গত, ১৯৭৫ সাল থেকে ৬ বছর নির্বাসন শেষে ১৯৮১ সালের এই দিনে ভারত থেকে বাংলার মাটিতে ফিরে আসেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই থেকে দিনটি স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করে আসছে দলটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!