বাল্যবিয়ে ধর্ষন মাদক ও নারী নির্যাতন প্রতিরোধে সম্প্রীতি মেলা

Rubel Rubel

Islam

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২০

হারুনুর রশিদ (হারুন) বদলগাছী নওগাঁ প্রতিনিধিঃ-
নওগাঁর বদলগাছীতে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির কারিগরি সহযোগিতায় পরিচালিত,উপজেলার পূর্ব কোলা পল্লীসমাজ নারী কল্যান সংস্থা, ও ইভাওসি ইয়ুথ কমিটির আয়োজনে করোনা ভাইরাস সচেতনতা, বাল্যবিয়ে, মাদক, ধর্ষণ, যৌতুক সহ সকল ধরনের নারী নির্যাতন প্রতিরোধ ও শান্তিপূর্ণ সমাজ গড়ার লক্ষ্যে দিন ব্যাপী ব্যতিক্রমী সম্প্রীতি মেলার আয়োজন করা হয়েছে।

কোলা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের
সহায়তায় পল্লী সমাজ সভাপ্রধান অন্জনা আকতারের সভাপতিত্বে, ব্র্যাক সিইপি
উপজেলা কর্মকর্তা মুমিনুল ইসলামের পরিচালনায় ৩ডিসেম্বর ২০২০ জনসচেতনা মূলক এই সম্প্রীতি মেলায় আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহীনুর ইসলাম স্বপন
চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ৫নং কোলা ইউনিয়ন পরিষদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বদলগাছী থানার এস আই আব্দুল আজিজ,এ এস আই সাইফুল ইসলাম, কোলা ইউপির সদস্য সিরাজুল ইসলাম, হারুনুর রশিদ হারুন, কোলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান, সিনিয়র জেলা ব্যবস্থাপক ব্র্যাক সিইপি ইলিয়াস সরকার,ও সভাপতি উপজেলা ইভাওসি কমিটি মনিরুজ্জামান।

এ সময় শাহীনুর ইসলাম স্বপন বলেন
শতভাগ ডিজিটাল ও মডেল কোলা ইউনিয়ন পরিষদ গড়তে, সকল ধরনের সহিংসতা মুক্ত শান্তিপূর্ণ সমাজ গড়ার লক্ষ্যে, সকলের সম্মিলিত সহযোগিতা কামনা করেন। তিনি আরও বলেন কোলা ইউনিয়নের প্রত্যন্ত গ্রামকে শহরের সুবিধা দেওয়ার আওতায় নিয়ে আসতে,এবং চলমান কাজ সচল রাখতে সবার সহযোগিতা প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে পল্লীসমাজ, ইভাওসি ইয়ুথ কমিটির সদস্য সহ এলাকার সকল শ্রেনীর মানুষ করোনা স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে অংশগ্রহণ ও উপভোগ করেন।
অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতা, গ্রমীন সাংস্কৃতিক অনুষ্ঠান, সদস্যদের মাঝে রান্না
করা খাবার, মাস্ক প্রদান,ও বিজয়ীদের
মাঝে পুরস্কার বিতরণ করা হয়।