আজ মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৫:১৯ পূর্বাহ্ন

প্রতিষ্ঠার ১১ বছরে ও আলোর মুখ দেখেনি নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল

মোঃ শাহাদাত হোসেনঃ-
বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত আব্দুল মালেক উকিলের নামে প্রতিষ্ঠিত নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ।

২০০৮ সালে প্রতিষ্ঠিত হয় প্রতিষ্ঠান টি। শুরুতে এটি নোয়াখালী মেডিকেল কলেজ নামে ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল,নোয়াখালীর একটি অংশে কার্যক্রম পরিচালিত হতো।

পরবর্তীতে বেগমগঞ্জ এর চৌরাস্তা সংলগ্ন মিরওয়ারিশপুরে মহামান্য রাষ্ট্রপতির নির্বাহী আদেশে নাম পরিবর্তন করে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ নামকরণ করা হয়।

প্রতিষ্ঠার ১১ বছর পার হলে ও এখনো পর্যন্ত শুরুই হয় নি মেডিকেল কলেজ হাসপাতালের ভবন নির্মাণের কাজ।যাতে করে একদিকে সেবা বঞ্চিত হচ্ছে সাধারণ জনগণ অন্যদিকে শিক্ষা লাভে বঞ্চিত হচ্ছে মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীরা। ব্যবহারিক ক্লাসের জন্য প্রতিদিন প্রায় ১০ কিলোমিটার পথ অতিক্রম করে জেলা সদর হাসপাতালে যেতে হচ্ছে ছাত্র-ছাত্রীদের।

এদিকে সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোঃ নাসিম এমপি প্রায় ৩ বছর আগে মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করলেও এখনো পর্যন্ত কোন কাজই শুরু হয় নি।

মেডিকেল কলেজ হাসপাতালটি চালু হলে শুধু নোয়াখালী নয়, নোয়াখালীর পাশ্ববর্তী ফেনী,লক্ষীপুর ও কুমিল্লার দক্ষিনাঞ্চলের লোকজন সেবা পাবে এই হাসপাতাল থেকে ।

এ বিষয়ে আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ আব্দুস ছালাম বলেন, আমরা সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং অধিদপ্তরে বার বার যোগাযোগ করেও এখনো পর্যন্ত সঠিক শুরাহা পায় নি।

error: Content is protected !!