আজ সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০৫:৫০ পূর্বাহ্ন

দুই আলোচিত সিনেমার মুক্তি কাল

‘পদ্মার প্রেম’ শিরোনামের ছবি দিয়ে শুরু হয়েছে নভেম্বর মাস। এরপরই মুক্তি পায় আলোচিত সিনেমা ‘ইতি, তোমারই ঢাকা’। একই সপ্তাহে চুপিসারে ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’ নামের একটি সিনেমাও মুক্তি পেয়েছিল। কিন্তু কোনোটিই বাণিজ্যিকভাবে সফল হয়নি। তবে ১১ জন তরুণ নির্মাতার সিনেমা ‘ইতি, তোমারই ঢাকা’ দর্শকদের প্রশংসা পেয়েছে। আশার কথা হলো, নভেম্বরের শেষ সপ্তাহে মুক্তি পাচ্ছে দুটি সিনেমা। একটি ‘ন ডরাই’ ও অন্যটি ‘ইন্দুবালা’।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ন ডরাই সিনেমাটির ছাড়পত্র দিয়েছে ২৫ নভেম্বর। এর আগে কিছু আপত্তিকর সংলাপের জন্য সেন্সর বোর্ডে আটকে রেখেছিল এটি। সিনেমাটি মূলত চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত। ন ডরাই শব্দের মানে হলো ভয় করি না। ছবিতে সমাজ ও পরিবারের ভয়কে জয় করে সার্ফার হিসেবে এক নারীর প্রতিষ্ঠার গল্প তুলে ধরা হয়েছে। যা নারীদের উত্সাহিত করবে। ন ডরাই নামের এই সিনেমাটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল। ছবির চিত্রনাট্য লিখেছেন কলকাতার শ্যামল সেনগুপ্ত। এর আগে এই চিত্রনাট্যকার দেবের বুনোহাঁস ও অমিতাভ-দীপিকার পিংক ছবির চিত্রনাট্য লিখে প্রশংসিত হন।

সিনেমাটির অভিনেত্রী সুনেরাহ বলেন, ‘ছবির শুটিং শুরু হওয়ার আগে আমি ৩ মাস প্র্যাকটিস করেছি। চাঁটগাঁইয়া ভাষা ও সার্ফিং শিখতে হয়েছিল। প্রায় ১ বছর সময় নিয়ে আমাদের ছবির শুটিং হয়েছে। আশা করি, সবার কাছে ছবিটি ভালো লাগবে।’

দুই আলোচিত সিনেমার মুক্তি কাল
‘ন ডরাই’ চলচ্চিত্রের একটি দৃশ্য

অন্যদিকে জনপ্রিয় অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবুর গাওয়া ‘ইন্দুবালা গো, তুমি কোন আকাশে থাকো।’ গানটি নিয়ে সিনেমা নির্মাণ করেছেন জয় সরকার। ছবির নাম ইন্দুবালা। ছবিটিতে দর্শকপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলনের বিপরীতে অভিনয় করেছেন নবাগত পায়েল। এ ছবিটি আগামীকাল সারাদেশে মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা।

নির্মাতা জয় সরকার বলেন, ‘ছবিটি সেন্সর বোর্ডে প্রশংসিত হয়েছে। দর্শকদেরও পছন্দের ছবি হবে এটি। আগামীকাল সারাদেশে মুক্তি পাচ্ছে, সবাইকে হলে এসে ছবিটি দেখার অনুরোধ রইলো।’ ছবির গল্প নিয়ে জয় বলেন, ‘ইন্দুবালা গানটির অনুপ্রেরণায় সিনেমাটির গল্প তৈরি করেছি। তবে সিনেমায় থাকছে না এই গান। ইন্দুবালাকে নিয়ে নতুন গান রেখেছি এখানে।’

ইন্দুবালার গল্প লিখেছেন অভিনেতা মাসুম আজিজ। চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা নিজেই। প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। ছবিটিতে মিলন-পায়েল ছাড়াও অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, লুত্ফর রহমান জর্জ, শামীমা নাজনীন, আশিক চৌধুরী ও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা শাহনুর।

সূএ:ইত্তেফাক

error: Content is protected !!