চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ভোটগ্রহন চলছে:বিএনপি প্রার্থীর অভিযোগ

Rubel Rubel

Islam

প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১

শান্তিপূর্ণভাবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ভোটগ্রহন সকাল ৮টা থেকে শুরু হয়েছে। ১০ টি গুরুত্বপূর্ন সহ ১৫টি ভোট কেন্দ্রে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।ভোটাররা যাতে নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন এ জন্য ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া র‌্যাব-পুলিশের পাশাপাশি, ২ প্লাটুন বিজিবি, আনাসার ও ডিবি পুলিশ সদস্য কাজ করছেন।
সকাল ৯টার দিকে বিএনপি প্রার্থী ওজিউল ইসলাম মিঞা শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং আওয়ামলীগের প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম জালমাছমারী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে ৮টার দিকে ভোটাধিকার প্রয়োগ করেন।এ সময় সৈয়দ মনিরুল ইসলাম শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হচ্ছে বলে দাবি করলেও বিএনপি প্রার্থী ওজিউল ইসলাম মিঞা কয়েকটি কেন্দ্র থেকে তার ভোটারদের ফিঙ্গার প্রিন্স নিয়ে বের করে দেয়ার অভিযোগ আনেন। তার নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও বাড়িতে পুলিশ গ্রেফতারের জন্য হানা দিচ্ছে।নির্বাচন অফিসকে সমস্যাগুলো জানানো হয়েছে।
নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি ও জাতীয় পার্টির মেয়র প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী নির্বাচন করছেন। তবে ৯ নং ওয়ার্ডের এক ওয়ার্ড সদস্য প্রার্থি মারা যাওয়ায় ঐ ওয়ার্ডের সদস্য নির্বাচন স্থগিত করেছে নির্বাচন অফিস। নির্বাচনে মোট ৩২ হাজার ৯’শ ৭৯ জন ভোটারের মধ্যে পুরষ ১৬ হাজার ৪৩২ জন ও ১৬ হাজার ৫৪৭ জন নারী ভোটার প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে