প্রবাসীকে জিম্মি করে মুক্তিপণ আদায়, প্রধান আসামি গ্রেফতার

প্রকাশিত: ৮:১৬ পূর্বাহ্ণ, মার্চ ৪, ২০২১

প্রতিনিধি : বিদেশে জিম্মি করে দেশে মুক্তিপণ আদায়ের ঘটনায় করা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে নোয়াখালীর অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতার মো. হানিফ প্রকাশ মাসুদ (৪০) বেগমগঞ্জের ২ নম্বর গোপালপুর ইউপির ৮ নম্বর ওয়ার্ডের বসন্তের বাগ এলাকার বাসিন্দা।

বুধবার (৩ মার্চ) দুপুরে নোয়াখালী সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল মঙ্গলবার বিকেলে মাসুদকে গোপন সংবাদের ভিত্তিতে বেগমগঞ্জের বাংলা বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি বেগমগঞ্জের পশ্চিম একলাশপুর গ্রামের আলা উদ্দিনের স্ত্রী সাবিনা আক্তার নুপুরের দায়ের করা মানব পাচার ও মুক্তিপণ আদায় মামালার প্রধান আসামি।

ভুক্তভোগী সাবিনা আক্তার নুপুর জানান, তার স্বামী আলা উদ্দিনকে স্পেন পাঠানোর কথা বলে গত ২০১৯ সালের ২০ মার্চ মাসুদ ও তার সহযোগীরা প্রথমে দুবাই পাঠিয়ে দেন। সেখান থেকে মালি ও সাহারা মরুভূমি পার করে মরক্কোর নাদোর শহরে জিম্মি রেখে নির্যাতন করে দেশে থেকে দফায় দফায় মুক্তিপণ আদায় করে আসছেন তারা।

তার অভিযোগ, মানব পাচারকারী মাসুদ ও তার ভাই আবদুল ওয়াদুদ এ পর্যন্ত বিভিন্ন ব্যাংকের মাধ্যমে তাদের কাছ থেকে ১৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। তবুও বিদেশে বন্দি আলা উদ্দিনকে এখনো তারা ছেড়ে দেয়নি।