• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৩৬ অপরাহ্ন



চাঁপাইনবাবগঞ্জে গ্যাস সিলিন্ডার নিয়ে বেপরোয়া তিতে সিএনজির ছুটে চলা, ঘটতে পারে বড় দূর্ঘটনা

Reporter Name / ৪৫ Time View
Update : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১



নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :
চাঁপাইনবাবগঞ্জে সিএনজি নামে পরিচিত মাহেন্দ্রা বাজাজ অটোরিকশা গুলো বেআইনি ভাবে রান্নার কাজে ব্যবহার করা তরলীকৃত পেট্রোলিয়াম এলপি গ্যাসের সিলিন্ডার ব্যবহার করছে অবাধে। এতে যে কোন সময় বিস্ফোরণ ঘটে প্রাণহানির আশঙ্কা করছেন সমাজের সচেতন মহল।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা শহর থেকে বিভিন্ন গন্তব্যে শতাধিক সিএনজি অটোরিকশা চলাচল করছে। শহরের ৪টি স্পটে গড়ে ওঠা অবৈধ স্ট্যান্ড থেকে এগুলো গন্তব্যে ছেড়ে যায়। চোখের আড়াল করতে ঝুঁকিপূর্ণভাবে চালকের সিটের নিচে রেখে সিলিন্ডার গুলোকে প্লাস্টিক দিয়ে ঢেকে রাখা হয়।

চাঁপাইনবাবগঞ্জ শহরে একাধিক সিএনজি (কমপ্রেস্ট ন্যাচারাল গ্যাস) ফিলিং স্টেশন থাকলেও সেখান থেকে গ্যাস নেয়া হয় না। চালকদের অভিযোগ ফিলিং স্টেশনগুলো বাতাসের পরিমাণ বেশি দেয়ায় তাদের ক্ষতি হয়। তাই তারা সরাসরি রান্নার কাজে ব্যবহৃত এলপি গ্যাস ভর্তি সিলিন্ডার ব্যবহার করেন।

শহরের প্রাণ কেন্দ্র বিশ্বরোড মোড়, শান্তিমোড়, উদয়ন মোড় ও বারঘরিয়া মোড়ে অবস্থান নিয়ে থাকছে সিএনজি অটোরিকশাগুলো। এক সূত্রে জানা গেছে, বগুড়া থেকে সিএনজি চালিত অটোরিকশা গুলোকে এলপিজি সিলিন্ডার ব্যবহার উপযোগী করে নেন মালিকরা।

শিবগঞ্জ, কানসাট, সোনামসজিদ থেকে চলাচল যাত্রীদের কাছ থেকে জানা গেছে, সবুজ সিএনজিগুলো রাস্তায় দ্রুত গতিতে ছুটে চলে। একে তো সিলিন্ডার তার উপর গতি নিয়ন্ত্রণ করতে না পারলে মৃত্যু অবধারিত। এদের চালকরা বেপরোয়া চলতে এবং ওভারটেক করতে ওস্তাদ। এদের লাগাম টেনে না ধরলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যুর আগেই অবৈধ যানবাহন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন বলে পর্যবেক্ষক মহল মনে করেন।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category