• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:১৬ অপরাহ্ন



রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও নয়জনের মৃত্যু

Reporter Name / ৫১ Time View
Update : শনিবার, ২৯ মে, ২০২১



মোঃ আলাউদ্দিন মন্ডল রাজশাহী
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও নয়জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসিউতে তারা মারা যান বলে জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।
তিনি জানান, গত ২৪ ঘন্টায় যে নয়জন মারা গেছে তাদের মধ্যে চারজনের করোনা পজিটিভ। বাকি ছয়জনের করোনা উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার আগেই চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। নিহতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, রাজশাহীর তিনজন, নাটোরের একজন।
মৃতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জের শীর্ষ মোহাম্মদ, লৎফর রহমান, লাল মোহাম্মদ, গোলেসা বিবি ও নজরুল ইসলাম। আর রাজশাহী নগরীর শরিফ হোসেন, হুমায়ুন কবির ও বাগমারার আব্দুর রহমান এবং নাটোরের মোহনপুর এলাকার আবুল কাশেম।ডা. সাইফুল ফেরদৌস জানান, শুক্রবার দুপুর পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসিউতে মোট ১৭৭ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগী চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে শনাক্ত রোগীর সংখ্যা ৭১ জন। এদের মধ্যে আইসিউতে ভর্তি ১৩ জন।
রামেক হাসপাতালের কয়েকজন বিশেষজ্ঞ জানান, এই কয়েকদিন পরে আজ আবারো করোনা আক্রান্ত রোগি বেড়েছে। সাথে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। এতে দিনে দিনে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। আক্রান্তদের জায়গা দেওয়া যাচ্ছে না। এভাবে চললে সমস্যা আরো প্রকট হতে পারে। তাই স্বাস্থ্যবিধি মানা ও সামাজিক দূরত্বতে আরো কঠোর ভাবে নজরদারি করে তার সঠিক বাস্তবায়ন করতে হবে। তারা জানাচ্ছেন করোনা রোগিদের বেশীর ভাগ চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী জেলার বাসিন্দা।এদিকে, রাজশাহীতে আরও বেড়েছে করোনা শনাক্তের হার। আগের দিনের চেয়ে বৃহস্পতিবার চার শতাংশ বেড়ে শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৬ শতাংশে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও রামেক হাসপাতালের পৃথক পিসিআর ল্যাবের রাজশাহীর ২১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে ১০০ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। রাতে নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য পাওয়া গেছে।
করোনা পরীক্ষার ফলাফলে দেখা গেছে, রাজশাহী জেলার করোনা শনাক্তের হার মঙ্গলবার ছিল ২১.৭ শতাংশ। সেটি বুধবার দ্বিগুন বেড়ে দাঁড়ায় ৪২ শতাংশে। আর বৃহস্পতিবার তা চার শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৬ শতাংশে।
দুইটি ল্যাবের কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার পৃথক দুইটি ল্যাবে মোট ৩৪৯ জনের নমুনা পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২১৭ জনের নমুনা পরীক্ষায় ১০০ জন করোনা পজিটিভ এসেছে।
এছাড়াও নাটোরের ৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জন ও নওগাঁর ৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন আক্রান্ত হয়েছে। এতে নাটোরে শনাক্তের হার ৪১ শতাংশ এবং নওগাঁয় ৫০ শতাংশ। এছাড়া বৃহস্পতিবার রামেক ল্যাবে বিদেশগামী ৯ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে।ল্যাব কর্মকর্তারা জানায়, এদিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের রিপোর্ট পজিটিভ আসে। আর রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের পজিটিভ আসে।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category