• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
বাগমারায় ইউবিসিসিএ এর নির্বাচনে সভাপতি রাজ্জাক মোল্লা। গোদাগাড়ী উপজেলার ঐতিহ্যবাহী খেতুরীধামে হিন্দু ধর্মালম্বীদের মহোৎসবের দ্বিতীয় দিন চলছে। নাচোলে পিসক্লাবের উদ্যোগে উপজেলা আইন-শৃঙ্খলাসভা অনুষ্ঠিত বীরগঞ্জে অধিকার বঞ্চিত অসহায় বিধবা নারী ও সন্তানের আকুতি সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আওতাধীন কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের সম্মাননা প্রদান  নাচোলে উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। তালতলীতে ভোক্তা অধিকারের অভিযান : জরিমানা ১৩ হাজার টাকা। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে ঢাকাসহ সারাদেশে ভোক্তা অধিদপ্তরের অভিযান। চাঁপাইনবাবগঞ্জের নাচোলে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের দাফন বরগুনায় ভোক্তা অধিকার ও জেলা প্রশাসনের যৌথ অভিযান : জরিমানা ১২ হাজার টাকা।



বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ: ৫ দলের অধিনায়ক কোচ ও চূড়ান্ত স্কোয়াড

Reporter Name / ২৬ Time View
Update : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০



বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণকারী চার দলের অধিনায়কের নাম জানা গিয়েছিল আগেই। শুধু মিনিস্টার গ্রুপ রাজশাহীর দায়িত্ব কার কাঁধে যাচ্ছে সে বিষয়ে সিদ্ধান্ত বাকি ছিল। এবার মিনিস্টার গ্রুপ রাজশাহীর অধিনায়কের নামও জানা গেল। চূড়ান্ত হয়ে গেল আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণকারী পাঁচ দলের অধিনায়কের নাম।

গতকাল বৃহস্পতিবার শেষ দল হিসেবে নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করেছেন মিনিস্টার গ্রুপ রাজশাহী। বিসিবি প্রেসিডেন্টস কাপে নেতৃত্ব দিয়ে সফল তরুণ বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক বেছে নিয়েছে রাজশাহী।

সেই টুর্নামেন্টের সবকটি ম্যাচ দাপট দেখিয়ে ফাইনালে উঠেছিল শান্তর দল। টুর্নামেন্টে নিজ দলকে রানারআপ করেছিলেন শান্ত।

তার সেই পরফরম্যান্সকে নজরে এনেই এমন সিদ্ধান্ত নিলেন মিনিস্টার গ্রুপ রাজশাহীর কর্মকর্তারা।

বৃহস্পতিবার নিজেদের জার্সি উন্মোচন ও থিম সং প্রকাশনা অনুষ্ঠানে অধিনায়ক হিসেবে তরুণ নাজমুল হোসেন শান্তর নাম ঘোষণা করেছে রাজশাহী।

রাজশাহীর অধিনায়ক নাজমুল বলেন, ‘আমি সবসময় উপভোগ করি অধিনায়কত্ব। টিম ম্যানেজমেন্ট আমাকে সুযোগ করে দিয়েছে। আমি কৃতজ্ঞ। দলে অভিজ্ঞ ক্রিকেটার থাকায় আমার জন্য সুবিধা হবে।’

অধিনায়ক নির্বাচনের বিষয়টি সবার আগে চূড়ান্ত করেছে জেমকন খুলনা। একই দলে দুজন এ গ্রেডের খেলোয়াড় সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ থাকায় তাদের অধিনায়ক কে হবে তা নিয়ে কৌতূহল ছিল।

সেই কৌতূহল সবার আগেই মিটিয়ে দিয়ে সাকিবদের অধিনায়ক হিসেবে সদ্য করোনামুক্ত মাহমুদউল্লাহ রিয়াদের নাম ঘোষণা করে জেমকন খুলনা।

এর পর জানা যায়, টুর্নামেন্টের আরেক দল ফরচুন বরিশালের অধিনায়কত্ব করবেন বাঁহাতি ওপেনার ও জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

আর গত বুধবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বেক্সিমকো ঢাকা জানায়, দলটির নেতৃত্ব দেবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

একই দিন রাতে গাজী গ্রুপ চট্টগ্রাম এক বিজ্ঞপ্তিতে জানায়, অধিনায়ক হিসেবে মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে বেছে নিয়েছে তারা।

অধিনায়কত্বের দায়িত্ব পাওয়ার পর মিঠুন বলেন, ‘আমি চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি।’

পাঁচ দলের কোচ ঠিক করা হয়েছে শুরুতেই। বেক্সিমকো ঢাকায় কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন।

গাজী গ্রুপ চট্টগ্রামে দেশের অন্যতম অভিজ্ঞ কোচ মোহাম্মদ সালাউদ্দিন, খুলনা নিয়েছে মিজানুর রহমানকে। আর রাজশাহীতে সরওয়ার ইমরান এবং সোহেল ইসলামকে বেছে নিয়েছে বরিশাল।

আগামী ২৪ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি বেক্সিমকো ঢাকা আর মিনিস্টার গ্রুপ রাজশাহী। একই দিনে সন্ধ্যায় মুখোমুখি হবে ফরচুন বরিশাল ও জেমকন খুলনা।

টুর্নামেন্টের সবকটি ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

এক নজরে পাঁচ দলের চূড়ান্ত স্কোয়াডঃ

জেমকন খুলনা: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, শামীম পাটোয়ারী, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহীদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হোসেন, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন এবং জহুরুল ইসলাম অমি।

বেক্সিমকো ঢাকা: মুশফিকুর রহিম (অধিনায়ক), রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, নাঈম শেখ, নাঈম হাসান, আকবর আলী, শাহাদাত হোসেন দীপু, ইয়াসির আলি, সাব্বির রহমান, মেহেদি হাসান রানা, মুক্তার আলি, শফিকুল ইসলাম, আবু হায়দার রনি, পিনাক ঘোষ এবং রবিউল ইসলাম রবি।

ফরচুন বরিশাল: তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, মেহেদি মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম ও সোহরাওয়ার্দি শুভ।

মিনিস্টার গ্রুপ রাজশাহী: মোহাম্মদ সাইফুদ্দিন, শেখ মেহেদি হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নুরুল হাসান সোহান, মোহাম্মদ আশরাফুল, ফরহাদ রেজা, আরাফাত সানি, ইবাদত হোসেন, ফজলে রাব্বি, রনি তালুকার, আনিসুল ইসলাম ইমন, রেজাউর রহমান, জাকের আলি অনিক, রকিবুল হাসান সিনিয়র, মুকিদুল ইসলাম মুগ্ধ ও সানজামুল ইসলাম।

গাজী গ্রুপ চট্টগ্রাম: লিটন দাস, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, জিয়াউর রহমান, শামসুর রহমান শুভ, নাহিদুল ইসলাম, সৈকত আলি, মুমিনুল হক, রাকিবুল হাসান জুনিয়র, সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদি হাসান।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category