দুর্নীতির শীর্ষে গোমস্তাপুর ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, ডিসি বরাবর অভিযোগ

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, মার্চ ২, ২০২১

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ করেছেন ইউপি সদস্যরা। গত সোমবার (০১ মার্চ) জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বরাবর তারা এ অভিযোগ করেন। এছাড়াও স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ও গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগের অনুলিপি দেয়া হয়েছে।

অভিযোগ ও ইউপি সদস্য সূত্রে জানা যায়, দায়িত্ব গ্রহণের পর হতেই গত ৫ বছরে বর্তমান চেয়ারম্যান মো জামাল উদ্দিন স্বেচ্ছাচারীভাবে নিজের খেয়াল-খুশি মতো পরিষদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার এমন আচরণে ক্ষুব্ধ সকল ইউপি সদস্য। তারা জানান, এলজিএসপি, টিয়ার, কাবিখাসহ বিভিন্ন প্রকল্পে ইউপি সদস্যদেরকে প্রকল্প না দিয়ে চেয়ারম্যান নিজেই বাস্তবায়ন করেন। এমনকি প্রকল্পের টাকা তিনি হাতিয়ে নিয়ে কুক্ষিগত করেন এবং তার মন মতো প্রকল্প বাস্তবায়ন করেন। এমনকি গত ২৯ মাস থেকে ইউপি সদস্যদের ভাতা বন্ধ রেখেছেন তিনি। এতে অনেক ইউপি সদস্য মানবেতর জীবনযাপন করছে।

ইউপি সদস্যরা বলেন, সরকারের দেয়া বিভিন্ন প্রণোদনাসহ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ইত্যাদির তালিকা ওয়ার্ড সদস্যদের মাধ্যমে প্রস্তুত করার বিধান থাকলেও তিনি সম্পূর্ণ এককভাবে তালিকা করে যাচ্ছেন। নাম প্রকাশ না করার শর্তে একজন ইউপি সদস্য বলেন, একজন মহিলা ওয়ার্ড সদস্যের সাথে চেয়ারম্যান জামাল উদ্দিনের অবৈধ সম্পর্ক রয়েছে। দুইজন ইউপি সদস্যকে নিয়েই পরিষদের সব কাজ করছে।

অভিযোগপত্রে সাক্ষর রয়েছে, ০৩ নং ওয়ার্ড সদস্য সাইদুর রহমান, ০৬ নং ওয়ার্ড সদস্য বকুল মিজ্ঞা, ০৭ নং ওয়ার্ড সদস্য তরিকুল ইসলাম, ০৯নং ওয়ার্ড সদস্য বাসির আলীসহ আরো অন্তত ৩ জন ইউপি সদস্যের। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান ইউপি সদস্যরা। এবিষয়ে কথ বলার জন্য একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।